সরকারি শিক্ষক এবং চিকিৎসকদের জন্যে দারুণ খবর!

কলকাতাঃ  বাংলার সরকারি শিক্ষক এবং চিকিৎসকদের জন্যে দারুণ খবর! বহু প্রতীক্ষিত পদোন্নতির তালিকা প্রকাশিত হল। রাজ্যের সরকারি শিক্ষক এবং চিকিৎসকরা দীর্ঘদিন ধরে এনিয়ে প্রতীক্ষায় ছিল। অবশেষে তা প্রকাশিত হল। নতুন দায়িত্বভার হাতে পেয়ে অন্যান্য বিষয়ের সঙ্গে বিভাগের অভ্যন্তরের এই ক্ষোভ প্রশমিত করার জন্য উদ্যোগী হন স্বাস্থ্য অধিকর্তা (শিক্ষা) ডাঃ প্রদীপ মিত্র।

প্রসঙ্গত, দীর্ঘদিন চিকিৎসক-নিগ্রহ, বায়োমেট্রিক হাজিরা নিয়ে কড়াকড়ি, ডিএ না পাওয়া, কেন্দ্রীয় সরকারি চিকিৎসকদের বেতনক্রমের সঙ্গে বড় ফারাক সহ একাধিক ইস্যুতে ক্ষোভ বাড়ছিল। তা আঁচ করতে পেরেই এই সিদ্ধান্ত কার্যকর করলেন প্রদীপবাবু।

বাংলা এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক, তিন স্তরের সরকারি শিক্ষক চিকিৎসকদেরই পদোন্নতির তালিকা প্রকাশিত হয়েছে। সব মিলিয়ে প্রায় ৪০০ চিকিৎসকের পদোন্নতির তালিকা প্রকাশিত হয়েছে। সামনে লোকসভা ভোট। তার আগে সরকারি চিকিৎসকদের মুখে হাসি ফোটাতে এই তালিকা প্রকাশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও শুক্রবার এ বিষয়ে স্বাস্থ্য অধিকর্তা (শিক্ষা) প্রদীপবাবু বলেন, সবকিছুতে রাজনীতি দেখা ঠিক নয়। শিক্ষক-চিকিৎসকদের পদোন্নতি প্রায় সাত মাস আটকে ছিল। আমরা সেই জট ছাড়ানোর চেষ্টা করেছি মাত্র।

Advertisement ---
---
-----