নিজেকে গুলি করে আত্মঘাতী আরএসএস ঘনিষ্ঠ ভাইয়ুজি মহারাজ

ইন্দোর: নিজেকে গুলি করে আত্মঘাতী হলেন আরএসএস ঘনিষ্ঠ ভাইয়ুজি মহারাজ। মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাঁকে ইন্দোর হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই মৃত্যু হয় তাঁর।

একসময় মডেল ছিলেন এই স্বঘোষিত ধর্মগুরু ভাইয়ুজি মহারাজ। গত এপ্রিল মাসে তাঁকে প্রতিমন্ত্রী পদ দিতে চেয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী, কিন্তু সেই প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করেন। তিনি বলেছিলেন, ‘একজন সাধুর কাছে পদের কোনও মূল্য নেই।’ তিনি বলেছিলেন যে তাঁর লাছে মানুষের জন্য কাজ করাটাই সব। কোনও পদ বা স্টেটাস তাঁর মনকে ছুঁতে পারবে না।

ভাইয়ুজির আসল নাম উদয়সিংহ দেশমুখ। নাথ সম্প্রদায় থেকে আধ্যাত্মিক বিষয়ে শিখেছিলেন তিনি। তিনি গাড়ি ড্রাইভ করতেন, মার্শাল আর্ট জানতেন, ঘোড়ায় চড়তে পারতেন। ইন্দোরে ২০০ একরের ফার্ম হাউস ছিল তাঁর। সেখানে উইকএন্ডে যেতেন তিনি।

- Advertisement -

তিনি মানুষের মন পড়তে পারতেন। এক বিশেষ পদ্ধতিতে তিনি মানুষের সমস্যার সমাধান করে দিতেন, কিন্তু তার জন্য কোনও টাকা নিতেন না। তিনি বিয়ে করেছিলেন তাঁর এক কন্যাসন্তানও রয়েছে। অবসরে কবিতাও লিখতেন তিনি।

একাধিক তাবড় রাজনীতিবদ তাঁর সংস্পর্শে এসেছেন। সুশীল কুমার শিন্ডে, বিলাসরাও দেশমুখের মত প্রাক্তন মুখ্যমন্ত্রীরা তাঁর কাছে আসতেন। বাস্তু, রত্নশাস্ত্র, ধ্যান সহ বিভিন্ন পন্থায় সমস্যা সমাধান করতেন তিনি।

Advertisement ---
---
-----