আন্তর্জাতিক প্রতিযোগিতায় সোনা-রুপো জিতল বাঁকুড়ার ভাই-বোন

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: থাইল্যাণ্ডে আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় সোনা ও রুপো জিতে দেশে ফিরল বাঁকুড়ার বড়জোড়ার মালিয়াড়া গ্রামের দুই ভাই বোন৷ তাঁদের নাম- মণীষা কুণ্ডু ও মৈনাক কুণ্ডু।

১২ থেকে ২২ মার্চ ব্যাঙ্ককে অনুষ্ঠিত তৃতীয় আন্তর্জাতিক ‘থাই মার্টিয়াল আর্টস গেমস এণ্ড ফেস্টিভ্যাল-২০১৮’ প্রতিযোগিতায় ৪০-৪৩ কেজি জুনিয়র বিভাগে মণীষা কুণ্ডু সোনা জেতে। তার ভাই মৈনাক কুণ্ডু ২৮-৩১ কেজি সাব জুনিয়র বিভাগে রুপো জেতে।

প্রতিযোগীতা শেষ করে শুক্রবার তারা দেশে ফিরেছে। সোনা ও রুপো জয়ী এই দুই ভাই বোন গ্রামে পৌঁছালে মালিয়াড়া রাসমন্দির ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে তাঁদের সংবর্ধনা দেওয়া হয়। একই সঙ্গে এই সংগঠনের পক্ষ থেকে এই দুই কৃতী ভাই-বোনের পাশের থাকার আশ্বাস দেওয়া হয়৷ দুই খুদের সাফল্যে খুশি বাঁকুড়ার বড়জোড়ার মালিয়াড়ার এলাকাবাসী।

- Advertisement -

কৃতী দুই খুদের বাবা গ্রামের হাইস্কুলে পার্শ্ব শিক্ষকের কাজ করেন। আর্থিক অনটনের মধ্যেও ব্যাংক থেকে লোন নিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় ছেলে-মেয়েকে সুদূর থাইল্যাণ্ডে পাঠিয়েছিলেন। এলাকার মানুষ যেভাবে এই কাজে তাঁদের সাহায্য করেছেন, তা ভোলার নয় বলে জানান তিনি। দুই কৃতীর মা অনিমা কুণ্ডু বলেন, ‘‘এই খেলা সম্পর্কে আমার তেমন কোনও ধারণা নেই। তবুও আমার সন্তানদের সাফল্যে আমি খুব খুশি। মা হিসেবে খুব গর্ববোধ হচ্ছে।’’

বাঁকুড়ার সোনার মেয়ে মালিয়াড়া হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্রী মণীষা কুণ্ডু তার ভাই ঐ স্কুলেরই ছাত্র রুপো জয়ী মৈনাক কুণ্ডুরা বলে, ‘‘এতটা পথ পাড়ি দিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতার আসরে যোগ দিয়ে সাফল্য পেয়ে খুব ভালো লাগছে।’’