১৬ বছরের ভারতীয় কিশোরকে মাসে ১২ লক্ষ বেতনের চাকরি দিল Google

নয়াদিল্লি: বিপুল বেতনে এক ভারতীয় ছাত্রকে চাকরি দিচ্ছে গুগল। মাত্র ১৬ বছর বয়সের ওই কিশোরের বার্ষিক বেতনের প্যাকেজ হল ১.৪৪ কোটি টাকা। হর্ষিত শর্মা নামে ওই ছাত্র চণ্ডীগড়ের বাসিন্দা। চলতি মাসেই আমেরিকায় গুগলের অফিসে চাকরিতে যোগ দেবে সে।

আরও পড়ুন: ফেসবুকের ভুল ধরিয়ে ১০ লক্ষ পুরস্কার পেলেন ভারতীয় ছাত্র

গুগলের ডিজাইনিং টিমে যোগ দিতে চলেছে হর্ষিত। চণ্ডীগড়ে গভমেন্ট মডেল সিনিয়র সেকেন্ডারি স্কুলের ছাত্র সে। জানা গিয়েছে,এক বছর ট্রেনি হিসেবে গুগলে কাজ করবে হর্ষিত। ট্রেনিং পিরিয়ডে মাসে চার লক্ষ টাকা করে স্টাইফেন পাবে সে। এক বছরের এই ট্রেনিং পিরিয়ডের পর ১২ লক্ষ টাকা মাসিক বেতনের চাকরি করবে ওই ছাত্র।

- Advertisement -

আরও পড়ুন: লিফটে চেপেই গেলে হয় চাঁদে! ভারতীয় ছাত্রের সুপার-আইডিয়াকে পুরস্কৃত করছে NASA

হর্ষিত জানিয়েছে সে অনলাইনে চাকরির খোঁজ করত মাঝে-মধ্যেই। গত মে মাসে সে এই চাকরির জন্য আবেদন করে। অনলাইনেই হয় ইন্টারভিউ। গত ১০ বছর ধরে তার গ্রাফিক ডিজাইনিং-এর প্রতি বিশেষ আগ্রহ রয়েছে বলে জানিয়েছে হর্ষিত। তার ডিজাইন করা পোস্টার দেখেই তাকে সিলেক্ট করে গুগল। জুন মাসে তার কাছে আসে গুগলের অ্যাপয়েন্টমেন্ট লেটার।

আরও পড়ুন: ভারতীয় ছাত্রের তৈরি বিশ্বের সবথেকে ছোট স্যাটেলাইট উড়ল NASA-র রকেট

 

এর আগে অনেক বলিউড ও হলিউড স্টারদের পোস্টার বানিয়েছে সে। স্কুলে পড়তেই ৪০-৫০,০০০ টাকা রোজগারও করেছে। প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়া স্কিমে সে ৭০০০ টাকা পুরস্কারও পেয়েছে। হর্ষিতের বাবা-মা স্কুল টিচার। স্বাভাবিকভাবেই ছেলের এই খবরে তারা গর্বিত।

Advertisement
---