দ্রুত ব্রিজগুলো পরীক্ষা করুক রাজ্য: রাজ্যপাল

কলকাতা: ব্রিজ দুর্ঘটনা নিয়ে একে অপরের উপর দায় চাপাচ্ছে। ঘটনাস্থলে গিয়ে এমনটাই মন্তব্য করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

পরে রাজ ভবনের তরফ থেকে একট বিবৃতি প্রকশ করা হয়। সেখানে বলা হয়েছে, ”আরও ভালোভাবে এই ব্রিজের রক্ষণাবেক্ষণ প্রয়োজন ছিল। একটি রিপোর্টে প্রকাশ পেয়েছে, ব্রিজে দীর্ঘদিন ধরে বড় বড় গর্ত ছিল। আমি জানি না, পিডব্লুউডি এই বিষয়টি খেয়াল করেছিল কি না।”

এদিন রাজ্যপাল স্থানীয় মানুষের কাছে আবেদন জানিয়েছেন যাতে তারা ঘটনাস্থলে এসে উদ্ধারকাজে সাহায্য করে। তিনি আরও বলেছেন, ”যারা এই ব্রিজের রক্ষণাবেক্ষনের দায়িত্বে রয়েছেন তাঁরা যেন দ্রুত পরীক্ষা-নিরিক্ষার ব্যবস্থা করে। আর পুরনো ব্রিজ দ্রুত সারানোর ব্যবস্থা করা উচিৎ।”

- Advertisement DFP -

মঙ্গলবার বিকেলে ভেঙে পড়ে ব্রিজের মাঝের অংশ। এটি একটি চালু ব্রিজ হওয়ায় স্বাভাবিকভাবেই ব্রিজের উপর দিয়ে এবং নীচ দিয়ে গাড়ি চলাচল করছিল। তাই এই দুর্ঘটনায় বিরাট ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। দক্ষিণ কলকাতার সঙ্গে বজবজের যোগাযোগ তৈরি করে এই ব্রিজ। সেই ব্রিজের একাংশই ভেঙে পড়েছে মঙ্গলবার দুপুরে। কর্মব্যস্ত দিনে এই ব্রিজ দিয়ে বহু গাড়ি চলাচল করছিল। সেখানে একাধিক গাড়ি আটকে থাকতে পারে বলে জানা যাচ্ছে।

Advertisement
----
-----