স্টাফ রিপোর্টার, কলকাতা: বাংলায় গোয়েন্দার সংখ্যা অনেক। ব্যোমকেশ, ফেলুদা আজ বাঙালির মন জয় করে রেখেছে। তবে এবার আসতে চলেছে এক ঝাক খুদে গোয়েন্দারা। ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের হাত ধরেই আবির্ভাব হবে খুদে গোয়েন্দা যার নাম ‘তাতার’।

পরিচালনায় রয়েছেন শ্রীকান্ত গোলুই । স্কুল লাইফে এই গল্পকে নাটকে র মাধ্যমে তুলে ধরতে চেয়েছিলেন। কিন্তু তখন তা সফল না হলেও আজ তিনি এই গল্পকে ছবিতে রুপ দিয়েছেন। শনিবার হয়ে গেল এই ছবির মিউজিক লঞ্চ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়,রজতাভ দত্ত, প্রিয়াঙ্কা সরকার (স্পেশাল গেস্ট) অধিরাজ গঙ্গোপাধ্যায় (তাতার),এবং গোয়েন্দা তাতারের বাকি কলাকুশলিরা।

Advertisement

ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের আরেক কীর্তি ‘পান্ডব গোয়েন্দা’ র কথা কারও অজানা নয়।’চতুর গোয়েন্দা চতুরাভিধান’ গল্প অবলম্বনে তৈরি করা হয়েছে ‘গোয়েন্দা তাতার’। এবার আসা যাক ছবির গল্পে, ছবিতে অধিরাজ গঙ্গোপাধ্যায়(তাতার) রয়েছে মুখ্য চরিত্রে । সপ্তম শ্রেনির ছাত্র। মা,বাবা এবং এক বোনের সঙ্গে কলকাতার এক নামজাদা জায়গায় বাস করে। বাড়ির সামনে একজন লোক (সুলেমান) খেলা দেখাতে আসে। এই লোকটির সঙ্গে ছিল তার মেয়ে এবং দুজন পোষ্য( বাদর,কুকুর)। খেলায় মেতেছিল তাতার এবং তার বাকি বন্ধুরা। হটাত ছন্দপদন। সুলেমানের পুরানো শত্রু (আব্বাস) এসে পড়ে সেখানে। আর তার পর গল্প মোর নেয় অন্যদিকে। এরই মাঝে তাতার এক বন্ধু কিডন্যাপ হয়ে যায়। তাকেও বাঁচানোর জন্য চলে অদম্য লড়াই।তাতার এবং তার বাকি বন্ধুরা মিলে কিভাবে তাঁদের কিডন্যাপ হওয়া বন্ধুকে বাঁচাবে তার উত্তর রয়েছে ‘গোয়েন্দা তাতার’-এ।

ছবিতে অন্যান্য চরিত্রে আছেন রজতাভ দত্ত,খরাজ মুখোপাধ্যায়, মনু মুখোপাধ্যায়, ছাড়াও অন্যান্য কলাকুশলিরা। সূত্রের খবর, সেপ্টেম্বরের মাঝামাঝিতে মুক্তি পাবে ‘গোয়েন্দা তাতার’।

----
--