কলকাতাঃ   গ্রুপ ডি কর্মীদের তালিকা তৈরি করেছে সেচ দফতর। চুক্তিতে নিযুক্ত করা হবে এই সমস্ত কর্মীদের। সম্প্রতি সেচ দফতরের পার্সোনেল বিভাগ থেকে সব সার্কেলকে চিঠি পাঠিয়ে ওই কর্মীদের তালিকা পাঠাতে বলা হয়েছে। তবে তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পর চুক্তিতে গ্রুপ ডি কর্মী নিয়োগের জন্য যে নির্দেশিকাগুলি জারি হয়েছিল, তার ভিত্তিতে নিযুক্ত কর্মীদের তালিকা পাঠাতে হবে। এমনটাই বাংলা এক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

বাংলা ওই সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক, ইতিমধ্যে রাজ্য সরকার বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে চুক্তিতে নিযুক্ত কর্মীদের চাকরির বয়সসীমা ৬০ বছর করা হয়েছে। চুক্তিতে কর্মীদের বেতন বৃদ্ধি করা হয়েছে বলে জানানো হয়েছে। তাই তালিকা তৈরির জেরে কর্মীদের চাকরি নিয়ে কোনও অনিশ্চয়তা নেই বলে মনে করছে সরকারি মহল।

Advertisement

ইতিমধ্যে গ্রুপ ডি পদে স্থায়ী কর্মীদের নিয়োগ প্রক্রিয়া চলছে। সম্প্রতি চাকরি প্রাপকদের চূড়ন্ত তালিকা প্রকাশ করা হয়েছে। নতুন স্থায়ী গ্রুপ ডি কর্মীদের নিয়োগ করার আগে বিভিন্ন সার্কেলে চুক্তিতে নিযুক্ত কর্মীদের হিসেব নেওয়া হচ্ছে। যাতে স্থায়ী কর্মীদের সেইমতো নিয়োগ করা যায়। আগামী দিনে স্থায়ী পদে আরও গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হতে পারে। তাই গ্রুপ ডি কর্মীদের পরিস্থিতি জেনে নিতে চাইছে সেচ দফতর।

----
--