প্রচুর নিয়োগ বাংলায়: প্রকাশিত হল গ্রুপ-ডি’এর ফলাফল

কলকাতা:  অবশেষে গ্রুপ ডি-তে প্রচুর কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। আইনি জটিলতা কাটতেই অবশেষে প্রকাশিত হল রাজ্যের গ্রুপ-ডি স্তরে নিয়োগের চুড়ান্ত ফল। আজ শনিবার চূড়ান্ত প্যানেল লিস্ট প্রকাশ করল গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ড । যদিও এদিন যে লিস্টটি প্রকাশিত হয় সেটি প্রথম দফার। দীর্ঘ আইনি জটিলতায় আটকে ছিল গ্রুপ-ডি স্তরে নিয়োগ। কিন্তু অবশেষে ফলাফল প্রকাশ হওয়ায় নয়া দিগন্ত খুলে গেল বাংলায় নিয়োগের জন্যে। www.wbgdrd.com-এ গিয়ে ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

প্রসঙ্গত, ২০১৬ সালে রাজ্যের সব সরকারি দফতরে প্রায় ৬০০০ শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয় ৷ প্রায় কয়েক হাজার পদে নিয়োগের জন্যে নেওয়া হয় পরীক্ষাও। কয়েকমাস আগে কয়েক দফায় নেওয়া হওয়া আবেদনকারীদের ইন্টারভিউও। কিন্তু নানা আইনি জটিলতায় দীর্ঘদিন ধরে আটকে ছিল ফলাফল। ফলে নিয়োগও করতে পারছিল না সরকার। তবে সেই জটিলতা কাটতেই ফলাফল প্রকাশ করল বোর্ড।

প্রসঙ্গত, রাজ্য সরকারের বিভিন্ন দফতরে প্রায় ৬০০০ শূন্যপদের জন্য লক্ষাধিক আবেদনপত্র জমা পড়ে। লিখিত পরীক্ষায় বসেন ২৪ লক্ষ ৮৭ হাজার জন। প্রথম পর্যায়ে বাছাইয়ের পর ইন্টারভিউয়ে ডাক পান ১৯ হাজার ৫০০ জন। তার থেকে চূড়ান্ত পর্যায়ে বেছে নেওয়া হয়েছে ৫ হাজার ৪০০ জনকে ৷

Advertisement ---
---
-----