দেশ জোড়া ‘ভণ্ড বাবা’দের তালিকা প্রকাশ করলেন হিন্দু সাধুরা

নয়াদিল্লি: দেশের ভণ্ড ‘বাবা’দের তালিকা প্রকাশ করল ‘অখিল ভারতীয় আখড়া পরিষদ’। হিন্দু সাধুদের সংগঠনের তরফে এই তালিকা প্রকাশ করা হয়েছে। আর সেই তালিকায় সবার উপরে রয়েছে ধর্ষক বাবা রাম রহিমের নাম।

তালিকায় রয়েছে ১৪ জনের নাম। সম্প্রতি রাম রহিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ার ঘটনা অস্বস্তিতে ফেলে দেয় অখিল ভারতীয় আখড়া পরিষদের সাধুদের। সংগঠনের প্রেসিডেন্ট মোহান্ত নরেন্দ্র গিরি বলেন, এই ধরনের ব্যক্তিদের জেলে জায়গা হওয়া উচিৎ।

পরিষদের এই তালিকা প্রকাশকে অনেকেই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে। কারণ, গুরমিত রাম রহিম কাণ্ডের পর এই স্বঘোষিত বাবাদের বিরুদ্ধে দেশজুড়ে ক্ষোভের পরিবেশ সৃষ্টি হয়েছে। তাতে, সাধারণ মানুষের বিশ্বাসভঙ্গ হয়েছে বলে মনে করছে পরিষদ। সম্প্রতি, দুই সাধ্বী ধর্ষণ মামলায় ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ ইনসানকে দোষী সাব্যস্ত করে ২০ বছরের জেল-হাজতের নির্দেশ দেয় সিবিআই আদালত। হরিয়ানার সিরসা ও পাঁচকুলা এবং পঞ্জাব ও রাজস্থানে হিংসা ছড়ানোর অভিযোগ ওঠে ডেরা সমর্থকদের বিরুদ্ধে। হরিয়ানায় ৪১ জনের মৃত্যু হয়।

- Advertisement -

অন্যদিকে, যৌন নির্যাতন মামলায় বর্তমানে জেলে রয়েছে আসারাম বাপু। একই অভিযোগে জামিনে রয়েছে তার ছেলে নারায়ণ সাই। হিংসা-সম্পর্কিত একাধিক মামলায় জেলবন্দি রামপাল। প্রসঙ্গত, হিন্দু ধর্মের রক্ষার্থে বিবাহিত সাধুদের জন্য নির্দিষ্ট নিয়ম প্রবর্তন করেছিলেন অষ্টম শতাব্দীর ধর্মগুরু আদি শঙ্কর।

‘ভুয়ো বাবা’দের তালিকায় নাম রয়েছে—
আসারাম বাপু, নারায়ণ সাই (আসারাম বাপুর ছেলে), রামপাল, সুখবিন্দর কৌর ওরফে রাধে মা, সচদারঙ্গি, গুরমিত রাম রহিম সিংহ, ওম বাবা ওরফে বিবেকানন্দ, নির্মল বাবা, ইচ্ছাধারী বিশ্বনন্দ, স্বামী অসীমানন্দ, ওম নমহ শিবায়।

Advertisement ---
---
-----