চাকরির নতুন দিশা দেখাচ্ছে হলদিয়া সিপেট কলেজ

স্টাফ রিপোর্টার, হলদিয়া: বেকার যুবক যুবতীদের চাকরির দিশা দেখাছে হলদিয়া সিপেট কলেজ৷ হলদিয়া রিফাইনারির উদ্যোগে ও হলদিয়া সিপেট কলেজ কর্তৃপক্ষের সহযোগিতায় চালু হয়েছে বিশেষ প্রশিক্ষণ শিবির৷ মেক ইন ইন্ডিয়া এবং স্কিল ইন্ডিয়া প্রকল্পের মাধ্যমে চাকরি পেতে পারেন বেকার যুবক যুবতীরা৷

সোমবার হলদিয়া রিফাইনারির এক্সিকিউটিভ ডিরেক্টর সি কে তেওয়ারি, সিপেট কলেজের জিএম এস এন ঝাঁ, এইচ আর পি সি রায় সহ অন্যান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই প্রশিক্ষণ শিবিরের উদ্বোধন হয়।

- Advertisement -

আরও পড়ুন: এবার তেলেগু ভাষায় ‘পিউপা’

মেক ইন ইন্ডিয়া এবং স্কিল ইন্ডিয়া মিশন এই দুটি প্রকল্পের সহায়তায় প্রান্তিক এলাকার বেকার যুবক যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতার উন্নয়ন ঘটানোই প্রকল্পের মূল লক্ষ্য। আর সেই লক্ষ্যকে সামনে রেখে হলদিয়া রিফাইনারি ও সিপেট কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে এলাকার ১৫০ জন বেকার যুবক যুবতীদের নিয়ে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

১৫০ জন যুবক যুবতীদের তিনটি বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সেই তিনটি প্রশিক্ষণের বিষয় হল ব্লো মডিউলিং স্টেসটিং, কিউসি ফর প্লাস্টিক মেটিরিয়ালস এবং প্রোডাক্টস ও প্লাস্টিক রিসাইকিলিং৷ এই তিনটি বিষয়ের মধ্যে প্রত্যেকটি বিষয়ে ৫০ জন করে নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: শেয়ার বাজারে সূচকের রেকর্ড ভাঙা অব্যাহত

হলদিয়া রিফাইনারির ইডি সি কে তেওয়ারি জানিয়েছেন, ছয় মাসের এই কোর্সের মধ্য দিয়ে যুবক যুবতীদের কাজের দক্ষতা অনুসারে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণের পর কাজের দক্ষতা অনুসারে তাঁদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে৷

বর্তমান সময়ে প্লাস্টিকের নানা ধরনের জিনিস তৈরি হচ্ছে। সেই সমস্ত জিনিস যদি প্রশিক্ষণ নিয়ে ছেলে মেয়েরা কাজ করতে পারে তাহলে তারা স্বনির্ভর হয়ে উঠবে। বেকার যুবক যুবতীদের স্বনির্ভর করার জন্য আমাদের এই উদ্যোগ। আগামী দিন যুবক যুবতীদের কাজের জন্য আর ঘুরতে হবে না। প্রশিক্ষণ নিয়ে নিজের দক্ষতার পরিচয় দিয়ে নিজেই স্বনির্ভর হয়ে উঠবে।

আরও পড়ুন: নীরজের হাত ধরে দিনের প্রথম সোনা ভারতের

Advertisement ---
---
-----