বঙ্গোপসাগরের নিম্নচাপে কলকাতায় ভারি বৃষ্টির সম্ভাবনা

স্টাফ রিপোর্টার, কলকাতা : উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপের জেরে কলকাতায় ভারি বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের প্রত্যেক জেলাতেই। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির জেরে তাপমাত্রাও বিশেষ বৃদ্ধি পাবে না বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

বর্ষা সামনেই। তাই এমনিতেই রাজ্যে জুড়ে প্রাক বর্ষার বৃষ্টি হচ্ছে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের প্রত্যেক জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। আবহবিদরা জানাচ্ছেন শুক্রবার থেকেই উত্তর বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ ঘনীভূত হবার কথা ছিল। কিন্তু এখনও পর্যন্ত তা যথেষ্ট শক্তি সঞ্চয় করতে পারেনি। তবে আগামী ১২ ঘণ্টায় তা শক্তি সঞ্চয় করে দুই এক পশলা ভারিই বৃষ্টিপাত ঘটাতে পারে কলকাতায় এবং দক্ষিণবঙ্গের প্রত্যেক জেলাতেই। উপকূলবর্তী অঞ্চলেও সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টি হবে উত্তরবঙ্গেও।

শুক্রবারও কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনার বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে বিকেল পর্যন্ত কলকাতায় দুই মিলিমিটার বৃষ্টি হয়েছে। শুক্রবার কলকাতার তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। সোমবার কলকাতার তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯৪ শতাংশ, সর্বনিম্ন আর্দ্রতার পরিমাণ ছিল ৬০ শতাংশ।

Advertisement
---
-----