শেখর দুবে, কলকাতা: বিজেপির রথের চাকা গড়ানোর আগেই তাতে ব্রেক লাগাল আদালত। বিজেপির রথযাত্রায় ৯ জানুয়ারি অবধি স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। এই রায়ের পর বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা বলেন, “তৃণমূলের ষড়যন্ত্রের শিকার আদালত। ওরা আদালতে ভুলভাবে বিষয়টিকে তুলে ধরেছে।”

রাহুল আরও বলেন, “আমাদের হাতে এখনও সময় রয়েছে। আমরা অবশ্যই শীর্ষ আদালতে যাব। আগেও এরকম অনেকবার হয়েছে। আদালত প্রথমে এক রায় দিয়েছে, পরে সে জায়গা থেকে সরে এসেছে।”

Advertisement

পড়ুন আরও- BigBreakingNews- বিজেপির রথের চাকা বসে গেল হাইকোর্টে

সারা রাজ্যজুড়ে রথযাত্রা (গণতন্ত্র যাত্রা) করার কথা অনেকদিন আগেই ঘোষণা করেছিল রাজ্যবিজেপি। রথযাত্রা উপলক্ষ্যে বিজেপির হেভিওয়েট নেতাদের আসার কথা ছিল রাজ্যে। ৭ ডিসেম্বর কোচবিহার থেকে এই রথযাত্রা শুরু হওয়ার কথা ছিল। রাহুলবাবু যাই বলুন না কেন, রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে কোচবিহার থেকে বিজেপির রথযাত্রা শুরু হওয়া কার্যত অসম্ভবই।

বৃহস্পতিবার দীর্ঘ সওয়াল জবাব শেষে বিজেপির গণতন্ত্র বাঁচাও রথযাত্রার অনুমতি দেননি কলকাতা হাইকোর্টের বিচারপতি তপোব্রত চক্রবর্তী। মূলত আইনশৃঙ্খলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি ইস্যুতেই বিজেপির রথযাত্রার আবেদন খারিজ করে দেয় আদালত। রাজ্যের তরফে জানানো হয়েছিল এত অল্প সময়ের মধ্যে পুলিশের ব্যবস্থা করা সম্ভব নয়।

----
--