এই তারিখেই সরকারি কর্মীদের বেতন এবং অবসরের বয়স বৃদ্ধির ঘোষণা করবেন মোদী

ফাইল ছবি

নয়াদিল্লিঃ   ২০১৬ সাল থেকে সপ্তম বেতন কমিশনের সুপারিশের চেয়েও বেতন বৃদ্ধির জন্যে অপেক্ষা করে রয়েছেন সরকারি কর্মীরা। সেই বেতন বৃদ্ধি অবশেষে হতে চলেছে। একই সঙ্গে অবসরের বয়স বৃদ্ধিরও সুবিধা পেতে চলেছেন সরকারি কর্মীরা। আগামী ১৫ অগস্ট এই বিষয়ে ঘোষণা হতে চলেছে। এমনটাই খবর সেন টাইমসে।

ওই প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এক আধিকারিক সূত্রে জানা গিয়েছে, ন্যূনতম বেতন বৃদ্ধি যা সপ্তম বেতন কমিশনের সুপারিশের থেকেও বেশি হবে। শুধু তাই নয়, কেন্দ্রীয় সরকারি কর্মীদের অবসরের বয়সও বাড়ানো হচ্ছে। সিদ্ধান্ত হয়েছে ৬০ থেকে অবসরের বয়স ৬৫ করা হচ্ছে। ইতিমধ্যে মধ্যপ্রদেশ সরকার তাদের কর্মীদের অবসরের বয়স ৬০ থেকে ৬৫ করা হয়েছে। সপ্তম বেতন কমিশনের সুপারিশেই কর্মীদের অবসরের বয়স বাড়ানোর কথা বলা হয়েছিল। আর সেটাই এবার কার্যকর করতে চলেছে মোদী সরকার।

সরকারি এক আধিকারিক সেন টাইমসকে জানিয়েছেন, ১৫ অগস্ট লালকেল্লা থেকে মোদীর ভাষণে দুটি বিষয় গুরুত্ব পাবে। একটি বেতন বৃদ্ধি। অন্যদিকে, অবসরের বয়স বৃদ্ধি। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। কার্যত একাধিক ইস্যুতে কোনঠাসা মোদী। আর তাই শেষবেলায় সরকারি কর্মীদের জন্যে একগুচ্ছ ঘোষণা করেই মাস্টারস্ট্রোক দিতে চাইছে মোদী সরকার।

Advertisement
---
-----