এশিয়ান গেমসে দ্যুতি ছড়ালেন হিমা, আনাসরা

জাকার্তা: আন্তর্জাতিক মঞ্চে হিমার স্বপ্নের দৌড় অব্যাহত৷ ফিনল্যান্ডে অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের পর এশিয়াডে রুপো জিতে নিজেকে ফের প্রমাণ করলেন ভারতীয় স্প্রিন্টার৷ রবিবাসরীয় জাকার্তায় এশিয়াড থেকে মেয়েদের ৪০০ মিটার দৌড়ে রুপো জিতে নিলেন অসমের হিমা৷

আরও পড়ুন: কেড়ে নেওয়া হল ভারতীয় তারকার পদক জয়ের কৃতিত্ব

শনিবার শট পাটে সোনা জিতে চলতি এশিয়ান গেমসের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে পদকের খাতা খুলেছিলেন তাজিন্দর পাল সিং৷ রবিবার ফাইনালে নতুন ন্যাশনাল রেকর্ড গড়ে রুপোর পদক গলায় ঝোলান হিমা দাস৷

- Advertisement -

আরও পড়ুন: তিরন্দাজিতে জোড়া সোনা জয়ের সুযোগ ভারতের

হিটে ৫১ সেকেন্ড সময়ে ৪০০ মিটার দূরত্ব অতিক্রম করে জাতীয় রেকর্ড গড়েছিলেন হিমা৷ একই সঙ্গে ফাইনালের টিকিটও পাকা করেছিলেন৷ ফাইনালে রুপো জয়ের পথে সেই রেকর্ড ভেঙে ফের নতুন নজির স্থাপন করেন তিনি৷ ফাইনালে দ্বিতীয় স্থানে থেকে রেস শেষ করতে হিমা সময় নেন ৫০.৭৯ সেকেন্ড৷শুধু মেয়েদের বিভাগেই নয়, এশিয়ান গেমসের ৪০০ মিটারে জোড়া পদক জেতে ভারত৷ হিমার পাশাপাশি ছেলেদের ৪০০ মিটার ইভেন্টে রুপো জেতেন মহম্মদ আনাস৷ আনাসের পদকজয় নিয়ে আশাবাদী ছিল দেশ৷ দ্বিতীয় স্থানে রেস শেষ করে সেই প্রত্যাশাই পূরণ করেন আনাস। রুপো জয়ের পথে আনাস এদিন সময় নেন ৪৫.৬৯ সেকেন্ড।

আরও পড়ুন: জোড়া রুপো ভারতের, পদক নিশ্চিত সাইনা-সিন্ধুর

তবে হিমা এবং আনাসেই থেমে থাকেনি অ্যাথলেটিক্সে ভারতের সাফল্য। মহিলাদের ১০০ মিটার দৌড়ে রুপো জিতে সেই সাফল্যের ভাঁড়ার পূর্ণ করেন দেশের স্প্রিন্ট কুইন দ্যুতি চাঁদ। ফাইনালে দুর্দান্ত শুরু করেও অল্পের জন্য সোনা হাতছাড়া হয় তাঁর। ১১.৩২ সেকেন্ডে দৌড় শেষ করে রুপো ছিনিয়ে নেন দ্যুতি। ১১.৩০ সেকেন্ডে দৌড় শেষ করে এই ইভেন্টে সোনা জিতে নেন বাহরিনের প্রতিদ্বন্দ্বী।

এদিকে পুরুষদের ১০,০০০ মিটার দৌড়ে ব্রোঞ্জ জিতেও পদক হাতছাড়া হল গোবিন্দন লক্ষ্ণণানের। দৌড়ের মাঝে ট্র্যাক থেকে বাইরে চলে যাওয়ার কারণে শেষ মুহুর্তে তাঁর পদক বাতিল হয়।

Advertisement ---
---
-----