বিয়ের পরেই সারাজীবনের জন্যে বেছে নেওয়া সঙ্গিনীর সঙ্গে দূরে কোথাও সময় কাটাতে চায় সব পুরুষই। তাই বিয়ে মিটতেই কেউ ছুটে যান পাহাড়ের কোলে কেউ বা আবার সমুদ্রের কাছাকাছি। কারোর আবার নির্জনতাই বেশি পছন্দের। তাই কোলাহল এড়িয়ে ছুটে যান বিদেশে। কিন্তু তাতে তো অনেক খরচ। সবার পক্ষে কি তা সম্ভব! সম্ভব নয়। কিন্তু এই দেশেই এমন কয়েকটি জায়গা রয়েছে যেখানে আপনি যেমনটা চাইবেন তেমনটাই পাবেন। আজ আপনার জন্যে রইল তেমনই কিছু সুন্দর হানিমুনে যাওয়ার জায়গা।

শ্রীনগর ( জম্মু-কাশ্মীর)

kashmir

কাশ্মীরকে ভূস্বর্গ বলা হয়। এখন অশান্ত হলেও হানিমুনে যাওয়ার পারফেক্ট ডেস্টনেশন কাশ্মীর ছাড়া আর হতে পারেনা। এখানে নিস্তব্দ-নিরিবিলিতে আপনি আপনার প্রিয়তমাকে নিয়ে সময় কাটাতে পারবেন।  পাশাপাশি সুন্দর ভ্যালি, ঝকঝকে লেক, পর্বতমালা আপনাকে মুগ্ধ করবেই। পাহাড় যদি আপনি কিংবা আপনার প্রিয়তমা যে কেউ ভালো নাও বা বাসেন, তাতেও  প্রেমে পড়তে বাধ্য।

গোয়া-

goa

সমুদ্র ভালোবাসলে হানিমুনের জন্যে বেস্ট ডেস্টিনেশন হতে পারে অবশ্যই গোয়া। শুধু দেশই নয়, বিদেশ থেকে বহু দম্পতি আসেন শুধু গোয়াতে হানিমুন করার জন্যে। এখানকার সুন্দর বিচ, সুন্দর পরিবেশ, প্রাকৃতিক সৌন্দর্জ আপনাকে মুগ্ধ করবেই। যা দেখে নতুন করে আপনি আপনার প্রিয়তমার প্রেমে পড়ে যেতে বাধ্য।

নৈনিতাল(উত্তরখান্ড)-

noinital

এখানকার রোমান্টিক পর্বতমালা সবসময় আপনার জন্যে দ্বার খুলে রেখেছে। আর সেই কারণে নব দম্পতিদের অন্যতম ফেভারিট ডেস্টিনেশন নৈনিতাল। এখানকার প্রাকৃতিক সৌন্দর্যে সবসময় মিশে থাকে একটা প্রেমের গন্ধ। তাই তো হানিমুন মানেই নৈনিতাল। পাহাড়ের পাশাপাশি সুন্দর লেকে বোটিং করার সুযোগ, সঙ্গে একাধিক লেক ঘুরে দেখার সুযোগ রয়েছে এখানে।

লাক্ষাদ্বীপ আইল্যান্ড-

lakkhadip

নিরিবিলি সুন্দর-পরিষ্কার সমুদ্র ভালোবাসেন আপনার সঙ্গিনী! তাহলে অবশ্যই আপনার হানিমুনের ফেভারিট ডেস্টিনেশন হতে পারে লাক্ষাদ্বীপ। ভারতের একটা অংশ এই দ্বীপ। পরিষ্কার সাদা বালি এবং নীলাভ সবুজ সমুদ্রের জল আপনার হানিমুনের মাত্রাকে আরও বাড়িয়ে তুলবে। সঙ্গে যদি বিচে থাকা সুন্দুর একটা বিচ কটেজ বুক করে ফেলেন তা দেখে কে……।।

দার্জিলিং( পশ্চিমবঙ্গ)-

derjeeling

দেশের মধ্যে একটা অসাধারণ হিল স্টেশন দার্জিলিং। যেখানে ছড়িয়েছিটিয়ে রয়েছে রাজকীয়তা এবং ব্রিটিশদের ছোঁয়া। এছাড়াও পর্বতের ধারে থাকা চা-বাগান এবং ঠান্ডা আবহাওয়া আপনার হানিমুনকে অন্য মাত্রা দেবে।

--
----
--