মুখ্যমন্ত্রীর নির্দেশে হবে শতাধিক নিয়োগ! মিলবে সরকারি ভাতাও

৩৩৫ জন নিরাপত্তারক্ষী নিয়োগ করছে রাজ্য সরকার। শহরের একাধিক গুরুত্বপূর্ণ সরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজগুলির জন্যে এই নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। ইতিমধ্যে সেই নির্দেশ জারি করা হয়েছে। যেখানে স্বাস্থ্য অধিকর্তার স্বাক্ষর রয়েছে। এমনটাই এক বাংলা সংবাদমাধ্যমে খবর প্রকাশ্যে এসেছে।

প্রসঙ্গত, রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজে নিরাপত্তা বাড়াতে এবং যে কোনও অপ্রীতিকর অবস্থার মোকাবিলার জন্য আরও বেশি রক্ষী নিয়োগের সিদ্ধান্ত হয়েছিল মন্ত্রিগোষ্ঠীর বৈঠকে। সব মিলিয়ে ৩২০০ নিরাপত্তারক্ষী নিয়োগের সিদ্ধান্ত হয়। এরপরেই স্বাস্থ্য দফতরের তরফে সেই নির্দেশিকা জারি হয়েছে বলে জানা গিয়েছে।

বাংলা ওই সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক, কলকাতায় পাঁচ মেডিক্যাল কলেজ সহ ১৯টি বড়-ছোট সরকারি হাসপাতাল আছে। সাম্প্রতিক নির্দেশে এর মধ্যে সরশুনা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ৩ জন, বাঘাযতীন ও বিজয়গড় হাসপাতালে ৯ জন করে, পাঁচ মেডিক্যাল কলেজের প্রতিটি এবং বেলেঘাটা আইডি এবং ট্রপিক্যাল মেডিসিনে ২৫ জন করে নিরাপত্তারক্ষী নিয়োগ করা হচ্ছে।

- Advertisement -

এছাড়া শম্ভুনাথ পণ্ডিত, লেডি ডাফরিন, অবিনাশচন্দ্র মেটারনিটি হোম এবং নর্থ সাবারবান হাসপাতালের প্রতিটিতে ১৩ জন করে, বাঘাযতীন, বিজয়গড় ও গার্ডেনরিচ হাসপাতালে ৯ জন করে রক্ষী নিয়োগ করা হচ্ছে। এছাড়া পাইকপাড়ার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ৩ জন, ইন্দিরা মাতৃসদনে ৪ জন এবং এমআর বাঙুর হাসপাতালে ২৪ জন রক্ষীকে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হচ্ছে। সরকারি নির্দেশ মোতাবেক এঁরা মাসে ১০ হাজার টাকার ভাতা পাবেন।

Advertisement ---
-----