‘গোয়া, মেঘালয়, মিজোরামে কীভাবে সরকার গড়ল বিজেপি?’

নয়াদিল্লি: রাজভবনে চলছে ‘অপারেশন কমল’। বিজেপি সরকার গড়ার বার্তা দেওয়ার পরই এমনটা বলল কংগ্রেস। গভর্নর অসাংবিধানিক কাজ করছেন বলে উল্লেখ করলেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা।

বুধবার সন্ধেয় রাজ্যপাল চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার জন্য আমন্ত্রণ জানান ইয়েদুরাপ্পাকে। সেখানেই শুরু হয় নতুন রাজনৈতিক নাটক। বিজেপির সাংবাদিক বৈঠকের পরই সাংবাদিকদের মুখোমুখি হন সূর্যেওয়ালা।

তিনি বলেন, ‘কর্ণাটকের রাজ্যপাল তাঁর সাংবিধানিক দায়িত্ব পালনে অক্ষম। বিজেপির হাতের পুতুল হিসেবে কাজ করছেন তিনি।’ পাশাপাশি, গোয়া, মনিপুর, মিজোরামে কীভাবে বিজেপি সরকার গড়ল, সেই প্রশ্নও তুলেছে কংগ্রেস।

সূর্যেওয়ালা প্রশ্ন তুলে দিয়ে বলেন, ‘আমি অমিত শাহকে জিজ্ঞেস করতে চাই, গোয়ায় কী হয়েছিল? আমি প্রধানমন্ত্রীকে প্রশ্ন করতে চাই, গোয়ায় আমরা সংখ্যাগরিষ্ঠ দল ছিলাম। তাহলে সেখানে কীভাবে সরকার গঠন করা হল? যদি নির্বাচন পরবর্তী জোটের অনুমোদন না থাকত, তাহলে বিজেপি কীভাবে কাশ্মীর, গোয়া, মনিপুর, মেঘালয়ে সরলার গঠন করল?’

এদিকে, কংগ্রেসের একটি দল ইতিমধ্যেই পৌঁছেছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বাড়িতে। অন্যদিকে, বিজেপির বিধায়ক কেনা-বেচার হাত থেকে বাঁচাতে কর্ণাটকদের কংগ্রেস বিধায়কদের নিবে বেঙ্গালুরুর একটি রিসর্টের দিকে রওনা হয়েছে দুটি বাস।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ----
----
---