ওজন কমাতে হলে এই ফল খান

স্টাফ রিপোর্টার: ওজন নিয়ে সকলেরই একটা সমস্যা থেকেই যায়। কারণ বেশি ওজনের ফলে যেমন শারীরিক সমস্যা আসে সেরকমই সৌন্দর্যেও ব্যাঘাত ঘটায়।

তবে আপনার এই ওজন কমতে পারে শুধুমাত্র একটা ফলের সাহায্যে। মৌসুমি ফল আনারসে রয়েছে অসংখ্য গুণ। এই ফল যেমন শরীরে জলের চাহিদা মেটায়, তেমনি বাড়তি পুষ্টিগুণ জোগায়। চলুন দেখে নেওয়া যাক ওজন কমাতে আনারস কিভাবে সাহায্য করে।

- Advertisement -

আরও পড়ুন: টাকা আত্মসাতের অভিযোগে স্বসহায়ক গোষ্ঠীর সম্পাদকের বাড়িতে ভাঙচুর

১. আনারস আমাদের হজমশক্তি বাড়াতে সাহায্য করে। আনারসে রয়েছে ব্রোমেলিন, যা আমাদের হজমশক্তিকে উন্নত করে। হজম জনিত যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে আনারস খুবই উপকারী।

২. আনারসে রয়েছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম ও ম্যাঙ্গানিজ। ক্যালসিয়াম হাড়ের জন্য বিশেষ উপকারী, ম্যাঙ্গানিজ হাড়কে করে তোলে মজবুত। প্রতিদিনের খাবার তালিকায় যদি আপনি আনারস রাখেন তাহলে আপনার হাড়ের সমস্যাও দূরে থাকবে।

আরও পড়ুন: তালা দিয়ে শিক্ষিকাকে স্কুলে আটকে রাখায় অভিযুক্ত স্কুল

৩.আনারসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি, ক্যালসিয়াম, পটাশিয়াম ও ফসফরাস। যা আমাদের শরীরের পুষ্টির অভাব পূরণে কার্যকরী ভূমিকা পালন করে।

৪. একথা শুনলে অবশ্যই অবাক হবেন, আনারস আমাদের ওজন কমাতে সাহায্য করে। কারণ আনারসে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার এবং অনেক কম ফ্যাট। আনারসের জুস অনেক বেশি স্বাস্থ্যকর।

আরও পড়ুন: রিভিউ: শুয়োপোকার ডানা পেলার গল্প পিউপা

৫. দেহে রক্ত জমাট বাঁধতে বাধা দেয় এই ফল। ফলে শিরা-ধমনির (রক্তবাহী নালি) সমস্ত শরীরে সঠিকভাবে চলাচল করতে পারে। তাই রক্ত পরিষ্কার রাখতে আনারসের বিকল্প কিছু হয়না।

Advertisement
---