কীভাবে বুঝবেন যে এটাই আপনার প্রথম জন্ম?

পরিবারের সঙ্গে কোথাও ঘুরতে গিয়েছেন কোথাও। কিন্তু প্রথম বারের জন্য দেখা অচেনা জায়গাটি দেখে মনে হচ্ছে যে আগেও এসেছে এইখানে। এরকম অনেকের সঙ্গেই হয়ে থাকে। বিশেষজ্ঞরা বলছেন পুনর্জন্মের কারণেই এমন হয়ে থাকে। হয়্যতো আগের জন্মে আপনি এই এলাকারই বাসিন্দা ছিলেন। কিন্তু কি করে বুঝবেন যে সত্যিই আপনার পুনর্জন্ম হয়েছে।

১) কোনও অচেনা ব্যক্তির সঙ্গে দেখা হল। কিন্তু প্রথম দেখাতেই মনে হল মানুষটাকে বহু আগের থেকে চেনা। এইরকম আত্মিক যোগাযোগ অনুভব করলে বুঝতে হবে ওই ব্যক্তির সঙ্গে আগের জন্মে কোনও সম্পর্ক ছিল।

২) হঠাৎ করে কাউকে দেখে খুব রাগ ও ঘৃণা হল। অথচ সেই ব্যক্তি আপনার কোনও ক্ষতিই করেননি। বুঝতে হবে যে গের জন্মেও ওই ব্যক্তির সঙ্গে কোনও খারাপ স্মৃতি আছে, যা অবচেতন মনে এখনও আপনাকে তাড়িয়ে বেড়ায়।

- Advertisement -

৩) হঠাৎ করে এমন কিছু মনে হতে থাকলো যার বাস্তবে কোনও অস্তিত্ব নেই। হয়তো এমন কোনও ঘটনা আপনার আগের জন্মে ঘটেছিল। যা আজও আপনাকে ভাবায়। কিন্তু আপনি সেই ভাবনার উৎস আজও খুঁজে বের করতে পারেননি।

৪) নিজের পরিবারে নিজেকে অতিথির মতো লাগে। মনে হয় এটা না, আপনার পরিবার আসলে রয়েছে অন্য কোথাও। মাঝে মধ্যে আপনাকে আপনার পরিজনেরাও চিনে উঠতে পারেন না। নিজের পরিবারের সঙ্গে তেমন কোনও  মিলও নেই আপনার। এর কারণ হল আপনার মনে আগের জন্মের প্রভাব এখনও রয়ে গেছে।

৫) কোনও মানুষকে নিজের জীবনে আপনি আকড়ে ধরতে চান। কোও স্বার্থ ছাড়াই মা, বাবা, ভাই, বোন, স্বামী, স্ত্রী , পুত্র বা কন্যা স্থানীয় মনে হয় দেখে। কোনও কারণ ছাড়াই এই অচেনা মানুষকে আপনি রাখতে চান আপনার জীবনে। এর অর্থ পূর্ব জন্মে কোনও রকম যোগ ছিল ওই ব্যক্তির সঙ্গে।

৬) অনেক সময় আমাদের জীবনে এমন কিছু মানুষ আসে, যারা কোনও কারণ বা কোনও স্বার্থ ছাড়াই আমাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। আবার কখনোও আমাদের এত ভালো করে বুঝতে পারে যা আর কেউ পারেনি। এমনকি আমাদের মনের মধ্যে কী চলছে তা অনায়াসে বলে দিতে পারে তারা। এই মানুষগুলো হয়তো আগের জন্মে আমাদের পরিচিত বা খুব কাছের কেউ ছিলেন।

৭) স্বপ্নে কোনও অচেনা  স্থান, অচেনা ব্যক্তিকে দেখেন? আর তারা বারবার আপনার স্বপ্নে ফিরে আসেন? এর অর্থ আপনার অবচেতন মনে অস্তিত্ব আছে তাদের। আর তাই সেই আগের জন্মের মানুষ ও স্থানগুলি আপনি আজও স্বপ্নে দেখেন।

 

Advertisement
---