খাওয়ার সঙ্গে ‘দাওয়া’ হিসাবে এখানে মিলছে প্রিয় দলের জার্সি

সুমন আদক, হাওড়া : বিশ্বকাপ ফুটবল ম্যানিয়া এখন গোটা রাজ্য জুড়ে। নিজের প্রিয় দলের জার্সি গায়ে খেলা দেখতে বসে যাচ্ছেন। খেলা দেখার সঙ্গে আবার খাওয়া দাওয়ার একটা যোগ রয়েছে। দু’য়ে দ’য়ে চার করেছে হাওড়া স্টেশন ফুড প্লাজা। সেখানে খাওয়া দাওয়া করলেই মিলছে বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দলের জার্সি।

ফুটবলের মক্কা পেরিয়ে সেই বিশ্বকাপ ঝড় আছড়ে পড়েছে ব্রিজের অপর দিকেও। ব্রিজ পেরিয়ে হাওড়া স্টেশন ফুড প্লাজাতে এলেই মিলবে ছবি। ফুড প্লাজা মুড়ে ফেলা হয়েছে ব্রাজিল, আর্জেন্টিনা সহ বিভিন্ন দেশের পতাকায়। এক হাজার টাকার উপর খাবারের অর্ডার দিলেই সঙ্গে সঙ্গে হাতে গরম খাবারের সঙ্গে পাওয়া যাচ্ছে একটি করে জার্সি।

- Advertisement DFP -

কিন্তু কেন এই আয়োজন? বিশ্বকাপ ফুটবল উপলক্ষে এই বিশেষ উপহার বলে জানিয়েছেন ফুড প্লাজা কর্তৃপক্ষ। এছাড়া ফুড প্লাজায় যারা খেতে আসছেন তারা এখানে বসেই বিশ্বকাপ ফুটবল ম্যাচ সরাসরি টিভির পর্দায় দেখতে পাচ্ছেন। একদিকে হাতে গরম খাবার, তার পাশাপাশি নতুন জার্সি উপহার এবং খেতে বসে বিশ্বকাপ ফুটবল ম্যাচ টিভিতে উপভোগ করা এই তিনটি জিনিস একসঙ্গেই পাচ্ছেন ফুড প্লাজার ক্রেতারা।

বিশ্বকাপ নিয়ে উত্তেজনা বাংলার মানুষের সব সময়েই ছিল। ভারত না খেললেও চার বছর অন্তর এই বিশ্বকাপকে কেন্দ্র বিভিন্ন কান্না হাসির মুহূর্তের ছবি ফুটে ওঠে এই রাজ্যেও। চলে দেদার তর্কবিতর্ক। হাজার কাজের মাঝেও প্রিয় দলের খেলা না দেখতে পেলে ‘ভেতো’ বাঙালির দিনের ভাত হজম হওয়া মুশকিল হয়ে যায়। ঠিক এই সুযোগটাই নিয়েছে হাওড়া ফুড প্লাজা। এক কথায় ‘রথ দেখা এবং কলা বেচা’ বিশ্বকাপ ঢিলে জোড়া পাখি মেড়েছে কর্তৃপক্ষ।

Advertisement
----
-----