বুড়ো আঙুলের কারসাজিতেই চলবে HTC-র নতুন ফোন

এ বছরের শুরুর দিকে এইচটিসি’র একটি ফোনের ছবি ও কিছু তথ্য ফাঁস হয়ে যায়। এরপর থেকে সবার দৃষ্টি ওই আকর্ষণীয় ফনবে দিকে চলে যায়। সবাই ভেবে নেয়, এটি এইচটিসি ওসান নোট এর ছবি। ফোনে কোনও বাটন ছিল না। সবাই ভাবতে থাকে ‘এজ সেন্স’ ফিচার নিয়ে আসছে এইচটিসি ওসান নোট। এতে থাকবে অনবদ্য ইউআই এবং নতুন এজ-কন্ট্রোলড ফিচার।

এক চাইনিজ সাইট থেকে এসব তথ্য ফাঁস হয়ে যায় এবং বিভিন্ন স্ক্রিনশট, কিছু স্পেসিফিকেশনের তথ্য প্রকাশ পায়। এই স্মার্টফোনের রয়েছে কার্ভড এজ। কার্ভড অংশ থেকে দারুণ কিছু কাজ পরিচালিত হবে। অনেকটা স্যামসাং গ্যালাক্সি এস7 এজ এর মতোই। এইচটিসি ওসান নোট-এ মিলবে নতুন কিছু ফিচার। এজ-নিয়ন্ত্রিত ইন্টানফেস দেখানো হয় যেখানে ফোন নিয়ন্ত্রণের কিছু ফাংশন রয়েছে। বুড়ো আঙুলের কারসাজিতেই বিভিন্ন শর্টকাট ব্যবহার করা যাবে। এই ফোনে থাকছে 5.5 ইঞ্চি ডিসপ্লে। আশা করা হচ্ছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেট ব্যবহার করা হয়েছে এতে। অভ্যন্তরে থাকবে ৬৪ জিবি স্টোরেজ, র‍্যাম দেওয়া হতে পারে ৪ বা ৬ জিবি। অ্যান্ড্রয়েড 7.1.1 নুগেট অপারেটিং সিস্টেম ‘ডেড্রিম’।
At the start of the year, a smartphone dubbed HTC Ocean Note was leaked with no buttons and a contextual UI without much detail. Click to know more.

Advertisement ---
---
-----