প্রতীকী ছবি

অষ্টম শ্রেণী এবং মাধ্যমিক পাস যোগ্যতায় প্রচুর কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

মোট ১১৮ জন কর্মী নিয়োগ করা হবে ওই জেলার খড়গপুর পুরসভা, খড়গপুর-১ এবং গড়বেতা-৩ ব্লকের সুসংহত শিশুবিকাশ সেবা প্রকল্প আধিকারিকের অফিসে। অঙ্গনাওয়াড়ি কেন্দ্রের কর্মী এবং সহায়িকা কর্মী পদে নিয়োগ করা হবে।

Advertisement

অঙ্গনাওয়াড়ি কর্মী পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের কমপক্ষে মাধ্যমিক পাশ করতে হবে। অন্যদিকে সহায়িকা পদের জন্য শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী। চলতি বছরের অগস্ট মাসের ১৭ তারিখের মধ্যে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে।

খড়গপুর পুরসভার জন্য শূন্যপদের সংখ্যা ৪৮টি। যার মধ্যে ১৭টি কেন্দ্রে নিয়োগ করা হবে অঙ্গনাওয়াড়ি কর্মী। বাকি বিভিন্ন ওয়ার্ডে নিয়োগ করা হবে অঙ্গনাওয়াড়ি সহায়িকা। এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর 123/ICDS/KGP (U).

খড়গপুর এক নম্বর ব্লকে শূন্যপদ রয়েছে ৩৫টি। সেখানে আট জনকে অঙ্গনাওয়াড়ি কর্মী হিসেবে নিয়োগ করা হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর 249/ICDS/KGP-1.

গড়বেতা তিন নম্বর ব্লকের মোট শূন্যপদের সংখ্যা ১০টি। এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর 123/ICDS/GARHBETA-3.

আগামী মাসের ১২ তারিখের মধ্যে প্রার্থীরা নিজেদের আবেদনপত্র জন্মা করতে পারবেন। একই ব্যক্তি দুই পদের ক্ষেত্রে আবেদন করতে পারবেন না। একজন কেবলমাত্র একটি পদেই আবেদন করতে পারবেন।

প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে। লিখিত পরীক্ষা হবে ৯০ নম্বরের। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। সূত্রের খবর, আগামী নভেম্বর মাসের চার তারিখে লিখিত পরীক্ষা নেওয়া হবে।

আরও বিস্তারিত জানার জন্য নজর রাখুন পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের ওয়েবসাইটে, যা হল- www.paschimmedinipur.gov.in

----
--