স্টাফ রিপোর্টার, কলকাতা: ফের দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এবারে সঙ্গী হবে অস্বস্তিকর ঘামও। এমনটাই জানা গিয়েছে আলিপুর আবহাওয়া দফতর সুত্রে।

পাশাপাশি এই মুহূর্তে কোনও বৃষ্টির সম্ভাবনাও নেই বলেও জানাচ্ছেন আবহবিদরা। এর ফলে কলকাতায়ও অস্বস্তি বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

গত রবিবারের বৃষ্টির পর থেকেই ধীরে ধীরে বেড়েছে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী, গত সপ্তাহে তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছিল।

কিন্তু সেক্ষেত্রে রাজ্যে শুকনো গরম অনুভূত হয়েছিল। কিন্তু এ বার আর্দ্রতা গরমকে অস্বস্তিকর করে তুলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আবহবিদরা জানাচ্ছেন দক্ষিণ-পশ্চিমি হাওয়া প্রবেশ করছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা সহ কলকাতায়৷ এর ফলে বাড়ছে অস্বস্তি।

আলিপুর আবহাওয়ার দফতর জানিয়েছে, মঙ্গলবার কলকাতায় আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৮৯ শতাংশ, সর্বনিম্ন ৫৯ শতাংশ। এ দিন কলকাতার সর্বোচ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। এই তাপমাত্রা আগামী ২৪ ঘণ্টায় বৃদ্ধি পেয়ে সর্বোচ ৩৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যাবে৷ তবে, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

----
--