বেআইনি অস্ত্র কারখানা ঘিরে চাঞ্চল্য রাজ্যে

স্টাফ রিপোর্টার, হাওড়া : রাজ্যে ফের বেআইনি অস্ত্র কারখানার খোঁজ মিলল হাওড়ায়। বিহারের মুঙ্গের থেকে প্রশিক্ষিত কর্মী এনে বন্দুক তৈরি হচ্ছিল বলে জানা গিয়েছে। ডোমজুড়ের রায়পুর এলাকায় ওই কারখানার সন্ধান পেয়েছে পুলিশ।

গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থেকে আগ্নেয়াস্ত্র সহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। এদের একজনের নাম জিয়রুল শেখ। জেরায় ডোমজুড়ে অভিযান চালায় দক্ষিণ ২৪ পরগনা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ। সেখানেই হদিশ মেলে অস্ত্র কারখানার। উদ্ধার হয় ৩টি ৭ মিমি পিস্তল। ১১ টি অর্দ্ধনির্মিত অস্ত্রের খোঁজও মেলে। কয়েকটি ম্যগাজিনও পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন : রামকৃষ্ণদেবের জন্মতিথি উৎসবে মাতল বেলুড় মঠ

এছাড়াও পাওয়া গিয়েছে লেদ ও পালিশ মেশিন। এই আগ্নেয়াস্ত্রগুলি ক্যানিংয়ে পাচার করার উদ্দেশ্য ছিল। ধৃতদের জেরা করে কতদিন ধরে এই কারবার চলছে, কারা এর সঙ্গে যুক্ত, তা জানার চেষ্টা করছে পুলিশ।

 

কিছু মাস আগে একটি সুড়ঙ্গে গুপ্তধন প্রাপ্তিকে কেন্দ্র করে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল। জানা যায় রাসবিহারী বসু নাকি ওই বাড়িতে প্রায়ই আসতেন। ওই সুড়ঙ্গ দিয়েই তিনি ইংরেজদের ধোঁকা দিয়ে দেশ ছাড়া হয়েছিলেন। এবারের সম্পূর্ণ উল্টো গোলার্ধের।

Advertisement
----
-----