ফের ট্র্যাজেডি শহর কলকাতায়, ভয়াবহ সেই ঘটনার ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: ব্যস্ত রাস্তায় ভেঙে পড়া সেতু। নীচে আটকে বহু মানুষ। রক্ত আর আর্তনাদ। বছড় আড়াই আগের সেই ঘটনার স্মৃতি এখনও দগদরে কলকাতাবাসীর। মঙ্গলবার বিকেলে অপ্রত্যাশিতভাবে আবারও সেরকম একটা খবর শহরে। ব্যস্ত রাস্তায় ভেঙে পড়ল সেতুর মাঝের অংশ।

মঙ্গলবার বিকেল ৪টে ২০ মিনিট নাগাদ ফের ভবাবহ দুর্ঘটনা শহর কলকাতায়। আচমকা ভেঙে পড়ল দীর্ঘদিনের পুরনো এই ব্রিজের একেবারে মাঝের অংশ। ব্রিজের উপর দিয়ে এবং নিচ দিয়ে সেইসময় যাচ্ছিল গাড়ি-বাস। তাই বেশ কয়েকজনের মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কেন ভাঙল ব্রিজ, সেটা হয়ত পরে খতিয়ে দেখা হবে। তবে পোস্তার পর যে আতঙ্ক তৈরি হয়েছিল, সেটাই বাড়ল আরও কয়েকগুন। এই নিরাপত্তাহীনতা আর কতদিন, উঠছে প্রশ্ন।

- Advertisement -

৪০ বছর আগে পোর্ট ট্রাস্ট ব্রিজটি তৈরি করেছিল। সেটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিল পূর্ত দফতর। সম্প্রতি ব্রিজের পরীক্ষা করে ফিট সার্টিফিকেট দিয়েছিলেন পূর্ত দফতরের প্রাক্তন সচিব ইন্দিবর পান্ডে।

তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালানো হচ্ছে। রয়েছে বিপর্যয় মোকাবিলা দফতর, দমকল, পুলিশ। প্রস্তুত আছে সেনাবাহিনীও।ব্রিজের বাকি অংশ যে কোনও সময় ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement ---
---
-----