এশিয়াডে প্রতিবেশী দেশকে ২০ গোল ভারতের

জাকার্তা: এশিয়াডে জয়ের ধারা অব্যাহত ভারতের পুরুষ হকি দলের। সেইসঙ্গে প্রতি ম্যাচে যেন চলছে নিজেদের ছাপিয়ে যাওয়ার লড়াই। গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচে ইন্দোনেশিয়া, হংকং ও জাপানকে ৫১ গোল দেওয়ার গত ম্যাচে কিছুটা চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় কোরিয়া। সেই ম্যাচে ৫-৩ গোলে জয় তুলে নিয়ে সেমিফাইনালে জায়গা পাকা করে নেন শ্রীজেশরা।

মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয় মেন ইন ব্লু। লক্ষ্য ছিল সেমিতে নামার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়া। সেই লক্ষ্যে পুরোপুরি সফল তারা। ২৬ গোলের রেকর্ড ভাঙতে না পারলেও এদিন টুর্নামেন্টের দ্বিতীয় বড় জয় ছিনিয়ে নিলেন আকাশদীপ সিং, হরমনপ্রীত সিংরা। প্রতিবেশী শ্রীলঙ্কাকে তারা হারালেন ২০-০ গোলে। সেই সঙ্গে গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে প্রতিপক্ষদের রেকর্ড ৭৬ গোলের মালা পরাল ভারতীয় পুরুষ হকি দল।

দ্বিতীয় ম্যাচে ২৬ গোল করে সবচেয়ে বেশি ব্যবধানে জয়ের নজির তো তঈরি হয়েইছিল, পাশাপাশি প্রথম তিন ম্যাচে গোলের হাফ সেঞ্চুরি করেই এশিয়ান গেমসে সর্বকালের রেকর্ড গড়ে ফেলেছিল ভারতীয় দল। এর আগে টুর্নামেন্টে ১৯৮২ এশিয়াডে ৪৪ গোল করে সর্বাধিক গোল করার রেকর্ড ছিল ভারতীয়দেরই দখলে। ভারতীয় দলের এমন বিধ্বংসী পারফরম্যান্স দেখে স্বভাবতই তাদের ঘিরে শুরু হয়ে গিয়েছে সোনা জয়ের প্রত্যাশা। ২০১৪ এশিয়াডের সোনাজয়ীরা ফের স্বর্ণপদক ছিনিয়ে আনতে পারে কিনা, সেটাই এখন দেখার।

Advertisement
----
-----