বন্যা দুর্গতদের জয় উৎসর্গ ভারতীয় দলের

ইস্তানবুল: সামনেই এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ। তার আগে বিদেশের মাটিতে ভারতীয় ফুটবলের ঈর্ষণীয় ফর্ম অব্যাহত। এমাসের শুরুতে ওয়াফ চ্যাম্পিয়নশিপে ইরানকে হারিয়ে চমকে দেওয়ার পর ফের আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পেল ভারতের অনুর্ধ্ব-১৬ ফুটবল দল। বুধবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ক্যামেরুনের যুব দলকে ২-১ গোলে হারায় ভারত।

ইস্তানবুলে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে প্রথম ৩০ সেকেন্ডের মধ্যেই এগিয়ে যায় ভারত। বাঁ-দিক থেকে বিক্রমের ভাসানো ক্রস থেকে দলকে এগিয়ে দেয় রিজ মেলভিন। এরপর ক্যামেরুন ডিফেন্সে আরও চাপ বাড়াতে থাকে ভারত। দ্বিতীয় গোল পেতেও বেশি সময় লাগেনি ভারতের ছোটদের। গিবসনের বাড়ানো লম্বা বল ঠান্ডা মাথায় জালে রাখে রোহিত দানু।

প্রথমার্ধে দু’ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে আর অবশ্য গোলের খাতা খুলতে পারেনি ভারত। উলটে ৬৩ মিনিতে একটি গোল শোধ করে ক্যামেরুন। যদিও তাতে জয় আটকায়নি ভারতের।

- Advertisement -

অন্যদিকে ম্যাচ শেষে কেরলে বন্যা দুর্গতদের উদেশ্যে জয় উৎসর্গ করেছেন ভারতীয় কোচ বিবিয়ানো ফার্নান্ডেজ। সুদূর ইস্তানবুলে বসেও তাঁরা প্রতিমুহূর্তে কেরলের খবরাখবর রেখে চলেছেন বলে জানিয়েছেন তিনি। ফার্নান্ডেজের কথায়, ‘কেরলের মানুষদের জন্য আমরা ভীষণভাবে সমব্যাথী। সব সময় আমরা প্রার্থনা করে চলেছি কেরলবাসীর জন্য। ভারতীয় সেনা ও উদ্ধারকারী দলকে আমাদের স্যালুট।’

কেরলের ভয়াবহ বন্যার শিকার দলেরই এক ফুটবলার শাবাস আহমেদ মুত্থিদাতের পরিবারও। ফুটবল পাগল মাল্লাপুরম থেকে উঠে আসা এই ফুটবলার দুরন্ত ফুটবল উপহার দিয়েছেন ক্যামেরুন ম্যাচে। বন্যায় ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হলেও তাঁর পরিবারের সকল সদস্য একসঙ্গে রয়েছে জেনে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে শাবাস। তবে কেরলবাসীর জন্য সমানভাবে ব্যথিত জাতীয় দলের এই ফুটবলার।

Advertisement
----
-----