ভারতীয় সেনায় শুরু হচ্ছে ‘মেগা রিক্রুটমেন্ট’: জেনে নিন খুঁটিনাটি তথ্য

নয়াদিল্লি: ভারতীয় সেনায় চাকরি করতে গেলে প্রয়োজন অসম সাহস আর প্রবল আত্মবিশ্বাসের। আর সেইসঙ্গে দেশের সেবা বা দেশকে সুরক্ষা দেওয়ার মানসিকতা থাকাও জরুরি। যারা সেনাবাহিনীতে অংশ নিতে চান, তাঁদের জন্য বড়সড় সুযোগ নিয়ে আসছে ইন্ডিয়ান আর্মি।

আগামী ৩ থেকে ১২ অগাস্ট উত্তরপ্রদেশের রোহতাকে আয়োজন করা হয়েছে ‘মেগা রিক্রুটমেন্ট র‍্যালি।’ রোহতাকের রাজীব গান্ধী স্টেডিয়ামে হবে সেই র‍্যালি সেখানে শারীরিক পরীক্ষা ও মেডিক্যাল টেস্টের মুখোমুখি হতে হবে আগ্রহী প্রার্থীদের। এই র‍্যালিতে অংশ নিতে গেলে ১৮ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। সেখান থেকে বেছে নেওয়া হবে কয়েকজনকে। তাঁরা এই র‍্যালিতে যোগ দেবেন। এরপর হবে পরের পর্বের বাছাই। তারা বসবে কমন এন্ট্রান্স এক্সামিনেশনে। ২৮ অক্টোবর সেই পরীক্ষা হবে হিসার মিলিটারি স্টেশনে।

joinindianarmy.nic.in এই ওয়েবসাইটে পাওয়া যাবে অ্যাডমিট কার্ড। র‍্যালিতে সেই অ্যাডমিট নিয়ে হাজির হতে হবে।

- Advertisement -

যোগ্যতা:

Soldier General: The candidates have to clear the Class 10 examination with an aggregate score of 45 per cent marks with at least 33 per cent marks in each subject. The Gorkha candidates need to have a Class 10 certificate.

Soldier Clerk/Store keeper technical: The minimum educational qualification for this post is 60 per cent marks in aggregate in Class 12 with at least 50 per cent marks in each subject.

বয়স:

Soldier General: The upper age limit of the candidates must not exceed 21 years. The candidate’s age should not be less than 17.5 years.

Soldier Clerk/Store Keeper Technical: The candidate age should be between 17.5 to 23 years.

পরীক্ষার দিন:

Last date to apply online: July 18

Dates for mega recruitment rally: August 3 to 12

Entrance Examination: October 28, 2018.

Advertisement
---