কাশ্মীরের কুঁড়েঘরে আলো জ্বালাল ভারতীয় সেনা

নয়াদিল্লি: ভারতের ইতিহাস বারে বারে প্রমাণ পেয়েছে সেনাই দেশের মেরুদন্ড। তাঁদের ছাড়া দেশ একা কিছু করতে অসমর্থ। নিজেদের জীবনের মুল্য দিয়ে ভারতীয় সেনা আমাদের বাঁচিয়ে রেখেছে।

অসহায় মানুষদের পাশে আবারও ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীরের যাযাবর সম্প্রদায়ের মানুষ যারা পাহাড়ের বেশি উচ্চতায় বসবাস করেন তাদের হাতে প্রায় ২০০টিরও বেশি সোলার লাইট তুলে দিলেন তাঁরা।

ভাদারওয়ার রাষ্ট্রীয় রাইফেল ইউনিটের সেনারা গুজ্জার ও বাখেরোয়ালদের মধ্যে প্রায় ১৭ হাজার সোলার লাইট বিতরণ করেছেন। তাঁদের ‘প্রজেক্ট রোশনি’ আলো জ্বেলেছে বহু মাটির কুঁড়ে ঘরে।

- Advertisement -

সূত্রের খবর, এবার ভাদারওয়া উপত্যকার নাগ লুটন, পাদ্রি, ভাল পাদ্রি, কোয়াতারি, মাছোরা, সাতলাদ, বাদ্দি, কোয়াতারি গালি, চিপলি এবং বাসতে প্রভৃতি উচ্চ অঞ্চলের ২০০টি মাটির বাড়িতে আলো জ্বালাল সেনা।

এক সেনা আধিকারিক জানিয়েছেন, রাষ্ট্রীয় রাইফেল ইউনিটের চারটি বিশেষ দল মেজর অম্বরেশ মহন্তের নেতৃত্বে ভাদারওয়ার থেকে ৪৯ কিমি দূরে একটি জেলায় ৯০টি লাইট বিতরণ করে। এই সপ্তাহে ১১০ টি লাইট ভেল পাদরিতে বিতরণ করা হয়।

ভেল পাদরি গ্রামের প্রধান ও জামিয়া মসজিদের ইমাম চৌধুরী শেখ জানান, সেনাদের এই কাজ আদিবাসী ও সেনাদের মধ্যে সম্পর্কের সেতুবন্ধন করবে।

প্রসঙ্গত, প্রায় ৩০,০০০ গুজার ও বাখেরোয়াল উপজাতির মানুষ এখানকার অতি উচ্চ অঞ্চলে বসবাস করেন।

Advertisement ---
-----