মহাভারতের সময়েও ছিল ইন্টারনেট-স্যাটেলাইট যোগাযোগ: মুখ্যমন্ত্রী বিপ্লব

আগরতলা: মহাভারতের আমলেও ইন্টারনেট, স্যাটেলাইট এবং টেলিভিশনের ব্যবহার ছিল। এমনই দাবি করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেন।

মহাভারতের অন্ধ রাজা ধৃতরাষ্ট্র বাড়িতে বসেই জানতে পারতেন কুরুক্ষেত্রের যুদ্ধক্ষেত্রের অবস্থা। সঞ্জয় তাঁকে যুদ্ধক্ষেত্রের বর্ণনা করত তাঁর পাশে বসেই। বহু ঋষিরা এই তত্ত্বকে সত্যি বলেই মেনে আসছেন।

সেই তত্ত্বের উপরে ভিত্তি করেই মহাভারত নিয়ে উক্ত মন্তব্য করেছেন বিপ্লব দেব। মুখ্যমন্ত্রী বলেছেন, “ইউরোপিয়ান এবং আমেরিকানরা স্যাটেলাইট বা টেলিভিশন তাদের আবিষ্কার বলে দাবি করেন। কিন্তু, সেটা সত্য নয়। ওই সবই আমাদের আবিষ্কার।”

মঙ্গলবার ত্রিপুরার রাজধানী শহর আগরতলায় একটি সরকারি অনুষ্ঠানে হাজির ছিলেন বিপ্লববাবু। কম্পিউটারাইজড গণবন্টন ব্যবস্থার উদ্বোধনের অনুষ্ঠানে তিনি বলেন, “দূর থেকেও সঞ্জয় কিকরে দেখতে পেলেন? সেই সময়েও উন্নত প্রযুক্তি ছিল। ইন্টারনেট বা স্যাটেলাইট তখনও ছিল।”

৪৭ বছর বয়সী আরএসএস কর্মী বিপ্লব দেব বিপুল জনসমর্থন নিয়ে ত্রিপুরায় ক্ষমতায় এসেছেন। তাঁর জয়েই শেষ হয়ে গিয়েছে ওই রাজ্যের দীর্ঘ তিন দশকের বাম শাসন।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ----
----
---