কোনও অফার নয়! অনলাইনে কিংবা স্টোরে অবিশ্বাস্য দামে মিলবে আইফোন

মুম্বই: আইফোন কিনতে গেলে পকেট নিয়ে দু’বার ভাবতে হয়। কিন্তু এবার আর চিন্তা নেই। ভারতের জন্য নতুন দামে আইফোন নিয়ে আসছে অ্যাপল। না কোনও বিশেষ অফার নয়। যে কোনও স্টোরেই এই সস্তায় আইফোন পাওয়া যাবে। অনলাইনেও পাওয়া যাবে এই ফোন।

মাত্র ১৫০০০ টাকায় আইফোন 5s নিয়ে ভারতের বাজারে আসছে অ্যাপল। ২০১৩ তে এই আইফোন 5s বাজারে আসে। এটাই ছিল অ্যাপলের প্রথম ফোন যাতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছিল। ‌এত বছর কেটে গেলেও এখনই অ্যাপলের এই ফোন সমান জনপ্রিয়। এতে রয়েছে অ্যাপলের A7 প্রসেসর, ১ জিবি র‍্যাম, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও 120fps স্লো মোশন ভিডিও ক্যাপচার। এখন অনলাইনে ১৮০০০ টাকায় পাওয় যায় আইফোন 5s. কিন্তু এবার অনলাইন ও অফলাইন দুটো ক্ষেত্রেই দাম কমে ১৫০০০ টাকায় পাওয় যাবে।

সূত্রের কবর, ভারতের বাজারে অন্যান্য ফোনকে টেক্কা দিতে এত কম মূল্যে ফোন বিক্রি করছে অ্যাপল। এই দামের মধ্যেই কিছুদিন পর থেকে iPhone SE পাওয়া যাবে বলেও জানা গিয়েছে। কারণ আগামী মাস থেকে ভারতেই অ্যাসম্বল হয়ে এই ফোন। আগের থেকে অনেকটাই কমে গিয়েছে আইফোনের বিক্রি। তাই এবার এই ধরনের পন্থা নিচ্ছে এই সংস্থা। সম্প্রতি ভারত সফরে এসেছিলেন অ্যাপল সিইও টিম কুক। তিনি বেঙ্গালুরুতে iOS ডিজাইন সেন্টার ও হায়দরাবাদে অ্যাপলের ডেভেলপমেন্ট সেন্টার তৈরির কথা বলেন। এর থেকেই স্পষ্ট যে ভারতে বাজার তৈরি করতে বিশেষ আগ্রহী অ্যাপল।

----
-----