একেবারে নগ্ন হয়ে এই দেশের সেনাকে সমর্থন ‘ইজ’ কন্যাদের

জেরুজালেম: ফেসবুকে নিজেদের নগ্ন সেলফি-ছবি পোস্ট করে দেশের সেনাকে সমর্থন যোগাচ্ছেন ইজরায়েলি টিন-এজাররা। ঘটনার অভিনবত্বে তাজ্জব দুনিয়া।

ঘটনা হল, বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়লেও দেশের মানুষের কাছে বীরের সম্মান পাচ্ছে ইজরায়েল ডিফেন্স ফোর্স বা আইডিএফ। গাজা স্ট্রিপে হামাসের বিরুদ্ধে লাগাতার প্রাণঘাতী আক্রমণ চালিয়েও দেশবাসীর কাছে নায়কের মর্যাদা পাচ্ছে আইডিএফ।   সম্প্রতি ‘দেশনায়ক’দের উৎসাহ দিতে ইজরায়েলের টিনএজাররা এক নয়া পন্থা বেছেছেন।

- Advertisement -

নিজেদের অর্ধনগ্ন ছবি এক ফেসবুকে পেজে পোস্ট করে আইডিএফ-কে উৎসাহ দিচ্ছেন সে দেশের কন্যারা। সঙ্গে গোটা শরীরে খুদে খুদে অক্ষরে লেখা ‘আই লাভ আইডিএফ’। গত বুধবার থেকে চালু হওয়া সেই পেজে ইতিমধ্যেই ১২ হাজারেরও বেশি লাইক পরে গিয়েছে। প্রতিদিন পোস্ট হচ্ছে শয়ে শয়ে নগ্ন ও অর্ধনগ্ন ছবি। মাইক্রো ব্লগিং সাইটে তৈরি হয়েছে ‘আই লাভ আইডিএফ’ ট্রেন্ডিং।

যদিও এই প্রবণতা সমালোচনাও শুরু হয়েছে সোশ্যাল সাইটগুলিতে। ফেসবুক-ট্যুইটারে ইজরায়েলি কন্যাদের এই আচরণের তীব্র নিন্দা করে পোস্টও করা হচ্ছে। যদিও তাতে থোড়াই কেয়ার ইজরায়েলি টিন এজারদের। ‘স্ট্যান্ডিং উইথ আইডিএফ’ পেজে উপচে পড়ছে একের পর এক নগ্ন সেলফি। কোথাও আবার সামান্য আড়ালের আবরণ। নগ্নতা অস্পষ্ট। কোনও ছবিতে আবার নগ্ন শরীরে হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে টিন এজাররা তাঁদের সমর্থন জানাচ্ছেন সে দেশের সেনাদের।

আর্কাইভ থেকে-

Advertisement ---
---
-----

Comments are closed.