পাল্টা ‘চক্রান্তে’র অভিযোগ কেরলের বিশপের

তিরুবনন্তপুরম:এবার ধর্ষণের পাল্টা চক্রান্তের অভিযোগ আনলেন বিশপ। কেরলে সন্ন্যাসিনীকে ধর্ষণে অভিযুক্ত বিশপ ফ্যাঙ্কো মুলাক্কেল অভিযোগ করলেন জলন্ধরের চার্চ বিরোধী কিছু মানুষ তাদের সিস্টারদের কাজে লাগিয়ে এই কাজ করছেন। তিনি আরও বলেন,’সিস্টারদের সামনে রেখে কিছু সুবিধাভোগী মানুষ পরিস্থিতির সুযোগ নিচ্ছেন’।

এর পাশাপাশি এএনআই’কে দেওয়া একটি সাক্ষাতকারে তিনি বলেন,’পুলিশ ৯ ঘণ্টা ধরে আমাকে জেরা করে।ওই সন্ন্যাসিনীর বয়ানও রেকর্ড করেন তারা। পুলিশ দুজনের বক্তব্যে কিছু অসঙ্গতি খুঁজে পেয়েছেন। এবং তারা খতিয়ে দেখছেন কে প্রকৃত সত্য বলছেন। আমি শুনেছি সন্ন্যাসিনীরা প্রতিবাদ করছেন। তাদের সম্পূর্ণ অধিকার রয়েছে প্রতিবাদ করার’।

আরও পড়ুন:শ্বশুরের স্মৃতিতে স্কুলে মেধাবৃত্তিতে অর্থদান বউমার

- Advertisement -

এদিকে এদিনও কোচিতে বিশপকে গ্রেফতারের দাবিতে পথে নামেন সন্ন্যাসিনীরা। তারাও আরও এক অন্য অভিযোগ সামনে এনেছেন,’আমরা প্রতিবাদে নামার সময়ই জানি এটি আমাদের কাছে প্রাণঘাতী প্রমানিত হতে পারে। আমরা মাদার জেনারেল রেজিনাকে অভিযোগ জানাই কিন্তু তিনি বিশপেরই পক্ষ নিতে চান।কারণ তিনিও ভয়ের মধ্যে রয়েছেন, বিশপকে সমর্থন না করলে তিনি পদচ্যুত হতে পারেন’।

এদিকে কেরল হাইকোর্ট সরকারকে নির্দেশ দিয়েছে সন্ন্যাসিনীর অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করতে। বিশপ মুলাক্কেলের বিরুদ্ধে ২০১৪ থেকে ২০১৬ সালের মধ্যে একাধিকবার ধর্ষণ ও অস্বাভাবিক যৌনাচারের অভিযোগ এনেছেন ওই সন্ন্যাসিনী।

Advertisement
-----