‘রাখী বন্ধন উৎসব করছে সিপিএম, এটাই বিজেপির সাফল্য’

সৌমেন শীল, কলকাতা: সিপিএম-র রাখী বন্ধন উৎসবকে কটাক্ষ করলেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি দাবি করলেন, “এটাই বিজেপির সাফল্য।”

রবিবার রাখী বন্ধন উৎসব উপলক্ষে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছিল উৎসবের মেজাজ। প্রায় সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের দেখা গিয়েছে জনসাধারণের সঙ্গে রাখী বন্ধন উৎসবে সামিল হতে। এই তালিকায় উল্লেখযোগ্য ছিল সিপিএম নেতাদের রাখী বন্ধন উৎসব পালন।

আরও পড়ুন- রাখী বন্ধন উৎসবের আয়োজন করায় আক্রান্ত বিজেপি নেতা

- Advertisement -

সিপিএম কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ সুজন চক্রবর্তীকে দেখা গিয়েছে রাস্তায় দাঁড়িয়ে রাখী পড়তে। একই সঙ্গে পথচলতি অনেক মানুষ এবং দোকানদারদের রাখী পড়িয়েছেন যাদবপুরের বিধায়ক সুজনবাবু। উত্তর ২৪ পরগনা জেলার শ্যমনগরে সিপিএম কর্মীদের দেখা গিয়েছে কপালে গেরুয়া তিলক পরে রাখী বন্ধন উৎসব পালন করতে।

আরও পড়ুন- ছোড়দি আর রাখী পরায় না, মন খারাপ রুপান্তরকামী প্রীতির

নাস্তিক বলে দাবি করে আশা সিপিএমের রাখী বন্ধন উৎসব পালন করাকেই কটাক্ষ করেছেন বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য জয় বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, “বিজেপি সবসময় ভারতীয় পরম্পরা মেনে চলে। রাখী, রাম নবমী দিওয়ালির মতো অনুষ্ঠান প্রতি বছরেই শ্রদ্ধার সঙ্গে পালন করা হয়।” জন্মলগ্ন থেকেই বিজেপি এই সকল উৎসব পালন করছে বলে মন্তব্য করেছেন জয়।

সিপিএমের রাখী বন্ধন উৎসব পালনকে কটাক্ষ করে জয় বলেছেন, “আমরা এই বছরে দেখতে পাচ্ছি সিপিএম রাখী বন্ধন উৎসব পালন করছে। যারা ধর্ম কোনও দিন মানতো না, নাস্তিক বলে নিজেদের দাবি করতো। বাবা-মা মারা গেলে শ্রাদ্ধ করা অনেক দূরের কথা চুল পর্যন্ত কাটতো না। সেই সিপিএম-র বন্ধুরাও এখন রাখী বন্ধন উৎসব পালন করছে।” এটাই মোদী জামানার সাফল্য বলে দাবি করেছেন তিনি।

আরও পড়ুন- বিজেপির ‘অটল রাজনীতি’র জবাব দিলেন এই জাতীয় নেতা

ক্ষমতা এবং অর্থের অহংকারে সিপিএম অন্ধ হয়ে ছিল বলে জানিয়েছেন বিজেপির এই জাতীয় নেতা। একই সঙ্গে তিনি বলেছেন, “বিদেশি মতাদর্শে চলা সিপিএমের পার্টি অফিসে বিদেশি লকেদের ছবি থাকে। সেই ছবিতেই নেতারা শ্রদ্ধা জ্ঞাপন করে অভ্যস্ত ছিল। সেই সিপিএম এখন রাখী বন্ধন উৎসব পালন করছে। এটা আমাদের বিরাট সাফল্য।”

আরও পড়ুন- রাজ্যের সহযোগিতায় আধুনিকীকরণ শতবর্ষ প্রাচীন গ্রন্থাগারের

রাখী বন্ধন উৎসব নিয়ে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকেও আক্রমণ করেছেন দেশের শাসক দলের নেতা জয়। তিনি বলেছেন, “তৃণমূল প্রতি বছর রাখী বন্ধন উৎসব করে। এবার খুব মহা সমারহে করছে। কারণ তাদের যাওয়ার সময় হয়ে গিয়েছে।” শাসক হিসেবে ২০২০ সাল পর্যন্তই তৃণমূল রাখী বন্ধন উৎসব পালন করতে পারবে বলে দাবি করেছেন বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য জয় বন্দ্যোপাধ্যায়।

Advertisement
---