ভারতের মাটি ছুলেন ট্রাম্প কন্যা

হায়দরাবাদ: বিশ্ব বাণিজ্যিক সম্মেলনে অংশ নিতে ভারতের মাটিতে পা রাখলেন ট্রাম্প কন্যা৷ গতকাল রাতে হায়দরাবাদ নামেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাংকা ট্রাম্প৷ এদিন রাতেই বিমানবন্দরে ট্রাম্প কন্যাকে রাজকীয় মর্যাদায় স্বাগত জানায় তেলঙ্গানা সরকার৷

হায়দরাবাদে আজ থেকে শুরু হচ্ছে বিশ্ব বাণিজ্যিক সম্মেলন৷ সম্মেলনে অংশ নেবেন সারা দুনিয়ার অন্তত ১২০০ ব্যবসায়ী৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই সম্মেলনে যোগ দেবেন। এই সম্মেলন সম্পর্কে এক বিবৃতি দিয়ে ইভাংকা বলেছেন, ভারত এবং মার্কিন সরকার যৌথভাবে এই বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছে। দু’দেশের মধ্যে বন্ধুত্ব আরও গাঢ় করতে এই সম্মেলনের ভূমিকা অনস্বীকার্য। ইভাংকা মনে করেন, প্রথমে মহিলাদের উন্নয়ন প্রয়োজন। তাহলে সার্বিক উন্নয়ন স্বাভাবিক নিয়ম মেনেই হবে।

জানা গিয়েছে, ইভাংকাকে স্বাগত জানাতে নিজাম যুগের ঘোড়ার গাড়ি নিয়ে আজ ফলকনামা প্যালেস হোটেলে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী স্বয়ং। সেখানে বিশেষ নিরাপত্তা বাহিনীকে রাখা হচ্ছে। ফলকনামা রাজপ্রাসাদে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে নৈশভোজেও যোগ দেওয়ার কথা ইভাংকা। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে টাটা এবং মুকেশ আম্বানির মতো ব্যক্তিত্বদের।

Advertisement
---