অবশেষে বাংলাদেশে হাজির হতে চলেছেন ‘সুলতান দ্য সেভিয়র’

কলকাতা : ইদে মুক্তি পাবে না কোনও ভারতীয় ছবি৷ এমনই নিষেধাজ্ঞা জারি হয়েছিল বাংলাদেশে৷ জিতের ছবি ‘সুলতান দ্য সেভিয়র’-এ বাংলাদেশি অভিনেত্রী বিদ্যা সিনহা মিম থাকা সত্ত্বেও ইদে মুক্তি পায়নি এ ছবি৷ ক্ষোভ- ভারতীয় ছবির কারণে বাংলাদেশি ছবিগুলির ব্যবসা হচ্ছেনা৷ বাংলাদেশি দর্শকরা ভারতীয় ছবি দেখার জন্য সিনেমা হলের সামনে গিয়ে ভিড় করছেন৷ এতে ঢালিউডের ব্যবসার চরম ক্ষতি হয়৷ তার ওপর উৎসবের দিন গুলোতে আরও বেশি সমস্যার সম্মুখীন হতে হয় বাংলাদেশের চলচ্চিত্র জগতকে৷ এই কারণে বাংলাদেশে কোনও ভারতীয় ছবি ইদে এবং ইদের পর কয়েক সপ্তাহ মুক্তি পায়নি৷

তবে এবার সে বাধা কেটেছে৷ অবশেষে মুক্তি পেতে চলেছে ‘সুলতান দ্য সেভিয়র৷’ যে ছবি এখানে মুক্তি পেয়ে ভালই ব্যবসা করে চলেছে৷ তা এতদিন পর মুক্তি পাবে ওপার বাংলায়৷ জিৎ নিজে সুখবরটি জানালেন ট্যুইটারের মাধ্যমে৷ ট্যুইট করে তিনি লিখেছেন, “সকলকে জানাচ্ছি, এই শুক্রবার অর্থাৎ ২০ জুলাই বাংলাদেশে ‘সুলতান দ্য সেভিয়র’ মুক্তি পেতে চলেছে৷ তোমরা সবাই দেখ, আর আমায় জানিও কেমন লেগেছে৷”

- Advertisement -

 

ছবির ট্রেলার যখন মুক্তি পেয়েছিল, নেটদুনিয়ায় সারা ফেলে দিয়েছিল ছবির প্রতিটি এলিমেন্ট৷ ডায়ালগ, অ্যাকশন, রোম্যান্স, নাচ-গান যেখানে বাংলার ‘সুলতান’ সেখানে। আরও একবার রিমেকের সঙ্গে স্বমহিমায় ফিরলেন জিৎ। টানটান উত্তেজনা, ফাটাফাটি অ্যাকশন, গুন্ডাদের শাস্তি, লক্ষ্যপূরণের জেদ আর ভালবাসার ছোঁয়া। এক কথায় বিনোদনের প্যাকেজ নিয়ে ইদে বড়পর্দা কাঁপিয়ে দিয়েছে জিৎ অভিনীত ‘সুলতান দ্য সেভিয়র’। যেখানে একদিকে অ্যাংরি ইয়ং ম্যান জিতের তেজ আর গাম্ভীর্য নজর কেড়েছে, তেমনই ধরা পড়ছে তাঁর রোম্যান্টিক দিকের সঙ্গে স্নেহেমাখা রূপ।

এই সিনেমার জন্য নিজের চকোলেট বয়ের ইমেজ ছেড়ে একেবারে একশো আশি ডিগ্রি ঘুরে গিয়েছিলেন জিৎ। নায়কের বদলে ‘সুলতান: দ্য সেভিয়ার’ এ নেগেটিভ চরিত্রে দেখা গিয়েছে টলিউড হার্টথ্রবকে। খলনায়ক রূপে নায়কের পোস্টার প্রকাশ করে বাংলা ছবির দর্শকদের তাক লাগিয়ে দিয়েছিলেন নির্মাতারা। তার ওপর আবার গানে গানে, বাংলাদেশী নায়িকা বিদ্যা সিনহা মিমির সঙ্গে অনস্ক্রিন রসায়নও মজেছিল সিনেপ্রেমীরা। এছাড়া এই ছবিতে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা সরকার। জিতের বনের ভূমিকায় ছিলেন তিনি৷

 

নারীপাচার-এই ছবির মূল পেগ। তামিল ছবি ‘ভেদালাম’-এর রিমেক ‘সুলতান দ্য সেভিয়ার’। ২০১৬-তে পুরস্কারও পায় সিনেমাটি। দক্ষিণী এই সিনেমায় সুলতানের চরিত্রে অভিনয় করেছিলেন সাউথের জনপ্রিয় অভিনেতা শিবা। নতুন বছরের শুরুতে ‘ ইন্সপেক্টর নটি’ ছবিতে শেষবার দর্শকদের মন জয় করেছিলেন জিৎ। এবার জিতের রোম্যান্টিকতাকে ছাপিয়ে গিয়েছে তাঁর গাম্ভীর্য।

Advertisement ---
-----