মায়ের মৃত্যুর পর প্রথমবার মুখ খুললেন জাহ্নবী

মুম্বই: সময়ের নিয়মে নতুন দিন এসেছে আবার তা চলেও গিয়েছে। বদলেছে মরশুম। সেই সঙ্গে বদলেছে শ্রী’র জানু। না পার্টি, নানা ঘুরতে যাওয়া। মে চলে যাওয়ার পর শ্যুটিং ফ্লোরেই মিলেছে তাঁর শান্তি। শ্রীদেবীর মৃত্যুর পর প্রথমবার মুখ খুললএন জাহ্নবী। জানালেন মা’কে ছাড়া কীভাবে কাটছে তার দিনগুলি।

“আমার মনে হয়, অভিনয় করাটাই আমাকে অনেক ভাবেই বাঁচিয়ে দিয়েছে। ‘ধড়ক’এর শুটিং ফ্লোরে যদি ফিরে না আসতাম বা অভিনয় না করতে পারতাম তবে হয়তো আমার পক্ষে খুবই কষ্টের হতো। তবে পরিবারের পাশাপাশি কাজের মধ্যে থাকায় এগিয়ে চলার শক্তি পেয়েছি। তবে ব্যাপারটা মোটেও সহজ ছিল না” অকপট ভাবে মনের কথা জানালেন শ্রীকন্যা।

আরও পড়ুন: লড়ছেন ইরফান, লন্ডন থেকে অসুস্থ অভিনেতার মর্মস্পর্শী চিঠি

- Advertisement -

গত ২০ ফেব্রুয়ারি দুবাইয়ের এক হোটেলে অস্বাভাবিক মৃত্যু হয় শ্রীদেবীর। ‘ধড়ক’ তখন শুটিং ফ্লোরে। ঘটনার শোক কাটিয়ে উঠতে সময় লেগেছিল। তবে সেই শোক সরিয়ে মায়ের মৃত্যুর কয়েক সপ্তাহের মধ্যেই শুটিং ফ্লোরে ফিরে গিয়েছিলেন। যা দেখে তারিফ করেছিলেন ফিল্মের পরিচালক শশাঙ্ক খৈতান। বলেছেন, “সে সময় যতটা পারতাম সেটের পরিবেশটাকে স্বাভাবিক রাখার চেষ্টা করতাম আমরা। বেশি সহানুভূতির জানানোর চেষ্টা করা হলে তা জাহ্নবীর পক্ষে হিতে বিপরীত হতো। কী হয়ে গিয়েছে তা না ভেবে শুধুমাত্র কাজের দিকে ফোকাস করতাম। জানতাম, সময় সব কিছু ভুলিয়ে দেবে। তবে ওঁর সাহসকে কুর্নিশ জানাই।”

আরও পড়ুন: রেস থ্রির পর WORST বলিউড অভিনেতার তকমা সলমনকে

কিছুদিন আগে মুক্তি পেয়েছে জাহ্নবীর প্রথম ছবি ‘ধড়ক’-এর ট্রেলার। তিন মিনিটের ট্রেলারে সারপ্রাইজ প্যাকেজের মতো ধরা দিলেন অভিনেত্রী জাহ্নবী কাপুর। চোখের চাউনি, কথা বলার ধরন প্রতিটা ফ্রেম বলছে বলিপাড়ায় রাজ করতে এসেছেন জাহ্নবী। তবে এসবের ক্রেডিট মা’কেই দিলেন জানু। ট্রেলার লঞ্চিংয়ে এসে জানান, ” অভিনয় নিয়ে সেরা টিপসটি তাঁকে মা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, ” কঠর পরিশ্রম আর প্রতিটি ইমোশল ফিল করবে। যা আমি পালন করে চলেছি।”

তাছাড়া সম্প্রতি জাহ্নবী জানন, “ফিল্মের সঙ্গেই দিন শুরু আর শেষ হতো মায়ের। ফিল্ম ছাড়া যেন কোনও কিছুই ভাবতে পারতেন না। মা-বাবা-বোনের সঙ্গে আউটিং হোক বা শপিং— সবেতেই জুড়ে থাকত সিনেমার গল্প।” সেকারণেই হয়ত ট্রেলার দেখলে কেউ ধরতে পারবে না কতটা কষ্টের মধ্যে দিয়ে গিয়েছেন জাহ্নবী। ট্রেলার দেখে ইতিমধ্যেই অনেকেই জাহ্নবীর প্রশংসা করেছেন। কেউ বা তাঁর মধ্যে শ্রীদেবীর ছায়া দেখেছেন। আসলে জাহ্নবী যে লম্বা রেসের ঘোড়া তা বলছে তাঁর প্রতিটি পদক্ষেপ।

Advertisement ---
-----