সুখবর: কয়েক হাজার সরকারি কর্মী নিয়োগ করবে মমতা সরকার

কলকাতা:  সরকারি কর্মী পদে প্রচুর কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। আগামী কয়েকদিনের মধ্যেই কয়েক হাজার সরকারি কর্মী নিয়োগ করবে মমতা সরকার। যার মধ্যে রয়েছে লোয়ার ডিভিশন ক্লার্ক, ফুড ইন্সপেক্টর সহ আরও একাধিক পদ। ফলে আগামি কয়েকদিনের মধ্যে রাজ্যে কয়েক হাজার নিয়োগ হতে চলেছে। যার ফলে এক ধাক্কায় বাংলায় বেকারের সংখ্যা কমবে বলে মনে করছেন একাংশ।

জানা গিয়েছে, নিয়োগের বিষয়ে চূড়ান্ত অনুমোদনের জন্যে ইতিমধ্যে ফাইল পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতার দফতরে। তাঁর কাছ থেকে সবুজ সঙ্কেত পাওয়া মাত্রই পিএসসি সরকরি ভাবে কর্মী নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে জানা গিয়েছে। তবে পঞ্চায়েত নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে যাওয়াতে বেশ ব্যস্ত সবাই। তাই সব কিছু মিটে গেলেই এই বিষয়ে পাকা সিদ্ধান্ত হতে পারে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গ্রুপ-ডি কর্মী নিয়োগের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ডকে। অন্যদিকে, গ্রুপ-সি কর্মী নিয়োগ করবে পিএসসি। ২০১২ সালে গ্রুপ-বি এবং সি কর্মী নিয়োগের জন্য গঠিত হয়েছিল রাজ্য স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। তবে গত বছরের সেপ্টেম্বরে সেই নিয়োগকারী সংস্থাকে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। তারপর সেই নিয়োগের দায়িত্ব ফের তুলে দেওয়া হয় পিএসসি’র কাঁধে।

Advertisement
---