এগরাঃ  বাংলায় প্রচুর কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাজকুলের সভামঞ্চ থেকে বিভিন্ন সরকারি দফতরে আরও সরকারি কর্মচারী নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, শিক্ষকও নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর। বাংলা, হিন্দি, অলচিকি সহ একাধিক বিষয়ের জন্যে শিক্ষক নিয়োগ করা হবে বলে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। একই সঙ্গে আগামদিনে আরও ১ লক্ষ সিভিক ভলিন্টিয়ার নিয়োগের ঘোষণাও করা হচ্ছে। পাশাপাশি আরও ছয় লক্ষ যুবক-যুবতীকে ট্রেনিং দিয়ে কাজের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাঁর দাবি, আগামিদিনে বাংলার যুবক-যুবতিদের কাজের জন্যে কোথাও যেতে হবে না। বাংলায় প্রচুর বিনিয়োগ হচ্ছে। একের পর এক বিনিয়োগ আসছে বলে দাবি তাঁর। আর সেখানে বাংলার ছেলেমেয়েরাই চাকরি পাবে বলে দাবি তাঁর। আর এই প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, তাজপুরে পোর্ট তৈরির সবুজ সঙ্কেত পাওয়া গিয়েছে। সেখানে প্রচুর মানুষের কর্মসংস্থান বলে দাবি তাঁর। তাজপুরের পাশাপাশি হলদিয়াতেও প্রচুর বিনিয়োগ হচ্ছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। সেখানেও প্রচুর কর্মসংস্থান তৈরি হবে বলে মন্তব্য তাঁর।

Advertisement

শুধু বেকার যুবক-যুবতিরাও নয়। গ্রামের মানুষের কথা ভেবে রাজ্য সরকারের একাধিক প্রকল্পের কথাও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে তিনি বলেন, কর্মতীর্থ, কৃষক মান্ডি তৈরি করা হচ্ছে। এছাড়াও মাছ চাষের ক্ষেত্রে কৃষকদের উৎসাহ দেওয়া হচ্ছে। এছাড়াও বিনামূল্যে ছাগল, হাস, মুরগি দেওয়া হচ্ছে। তা চাষ করে বাড়তি উপার্জনের কথা তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী। তা বিনামূল্যে পাওয়া কীভাবে সম্ভব তাও জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, যদি বিনামূল্যে ছাগল, হাসের পোলট্রী, কিংবা মুরগির দরকার হয় তাহলে স্থানীয় প্রশাসন কিংবা বিডিও’র সঙ্গে যোগাযোগ করলেই হবে বলে দাবি তাঁর।

----
--