আমডাঙা কাণ্ডে জ্যোতিপ্রিয়কে আক্রমণ জয়ের

স্টাফ রিপোর্টার, কলকাতা: আমডাঙা কাণ্ডে রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে আক্রমণ করলেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসকে পাগলের দল বলেও কটাক্ষ করলেন তিনি।

পঞ্চায়েত বোর্ড গঠন ঘিরে সংঘর্ষে উত্তপ্ত হয়ে রয়েছে উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙা। বৃষ্টির আকারে হয়েছে বোমা বর্ষণ। অনেক মানুষের প্রাণ গিয়েছে। সমগ্র আমডাঙার বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হয়েছে বোমা। গ্রেফতার করা হয়েছে কয়েকজনকে।

আরও পড়ুন- ঘাস-পদ্মের দিকে ‘হাত’ বাড়াচ্ছে প্রদেশ নেতৃ্ত্ব, ক্ষোভ বাড়ছে দলে

- Advertisement -

এই সংঘর্ষ নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপানউতোর। আমডাঙায় বহিরাগত দুষ্কৃতিরা তাণ্ডব চালিয়ে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ওই ঘটনায় সীমান্ত পেরিয়ে বাঙ্গালদেশিরা জড়িত বলেও দাবি করেছেন খাদ্যমন্ত্রী। দুষ্কৃতিদের সীমান্ত পারাপারে বিএসএফ জড়িত রয়েছে বলেও জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুন- অনুব্রতর ‘অ্যারেস্ট’ হুমকি নিয়ে মুখ খুললেন সঙ্গীতা

এই বিষয়টি নিয়েই সরব হয়েছেন বিজেপির জাতীয় নেতা জয় বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, “আমডাঙায় সংখ্যালঘু মানুষের হাতেই খুন হতে হয়েছে বেশ কয়েকজন সংখ্যালঘুকে। খাদ্যমন্ত্রী বলছেন যে বিএসএফ বাংলাআদেশ থেকে দুষ্কৃতি পারাপার করেছে, আমডাঙায় অস্ত্র ঢুকিয়েছে।” এরপরেই মন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, “সীমান্ত পার করে সাতটা থানা পেরিয়ে যখন অস্ত্র নিয়ে দুষ্কৃতিরা এল তখন আপনার পুলিশ কী করছিল? আপনার প্রশাসন কী করছিল? আপনার নেটওয়ার্ক কি করছিল?”

আরও পড়ুন- বাড়ি বাড়ি অস্ত্র ঢোকাচ্ছে তৃণমূল: বিমান বসু

আমডঙায় হিংসার পিছনে বিএসএফ-র জড়িত থাকা মন্তব্যে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও আক্রমণ করেছেন জয়। বিজেপি-র জাতীয় কার্যনির্বাহী কমিটির এই সদস্যের কথায়, “কয়েক দিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে বিএসএফ-র তদন্ত করার ক্ষমতা নেই, কাউকে ধরপাকড়ের ক্ষমতা নেই। মুখ্যমন্ত্রীর উলটো কথা বলেছেন খাদ্যমন্ত্রী। পাগল হলেই এমন বলা সম্ভব। তৃণমূল দলটাই পুরো পাগল হয়ে গিয়েছে।”

আরও পড়ুন- ও বিজেপি করে, গাঁজার কেস দিয়ে অ্যারেস্ট করিয়ে দে: অনুব্রত

Advertisement
---