পাক-জঙ্গির চক্ষুশূল ফ্যান্টম

লাহোর: ‘বঙ্গিস্তান’-এর পর এবার ‘পাকিস্তান বিরোধী’ তকমা পেল ‘ফ্যান্টম’। এই ছবিতে পাকিস্তানের বিরুদ্ধে নোংরা প্রচার করা হয়েছে, তাই পাকিস্তানের মাটিতে ‘ফ্যান্টম’-এর উপর নিষেধাজ্ঞা জারি করা হোক। সম্প্রতি এই দাবি নিয়ে লাহোর হাইকোর্টে আবেদন করেছেন, মুম্বই হামলার মূলচক্রী জামাত–উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদ।

চলতি মাসের ২৮ তারিখে মুক্তি পেতে চলেছে ছবিটি। এই ছবিটিতে, “বিশ্বে সন্ত্রাসের জন্য পাকিস্তানকে দায়ী করা হয়েছে। এমনকি কিছুদিন আগে পাকিস্তান আদালত ২০০৮-এর মুম্বই হামলা নিয়ে জামাত ও তার নেতাদের উপর আনা অভিযোগ খারিজ করে দিয়েছে। কিন্তু তা সত্ত্বেও এই ছবিতে মুম্বই হামলার জন্য জামাতকে দায়ী করে, তাদের বিরুদ্ধে প্রচার করা হয়েছে” সব মিলিয়ে ‘ফ্যান্টম’ পাকিস্তান বিরোধই। তাই আইনজীবী এ কে ডোগার মারফত হাফিজ সইদ পাকিস্তানে ‘ফ্যান্টম’-এর মুক্তি আটকাত আদালতে আবেদন জানিয়েছেন।

২৬/১১ মুম্বই কাণ্ড নিয়েই গল্প বুনেছে এস হুসেন জাইদি। জাইদি-র লেখা ‘মুম্বই অ্যাভেঞ্জার্স’-কে অবলম্বন করে ‘ফ্যান্টম’ ছবিটা বানিয়েছেন পরিচালক কবীর খান। কাহিনি অনুযায়ী, মুম্বইয়ে হানার পাঁচ বছর পরে এক অবসরপ্রাপ্ত আর্মি অফিসার ঘটনার প্রতিশোধ নিতে উদ্যোগী হয়। তার উদ্যোগে এক প্রশিক্ষণপ্রাপ্ত দল সারা পৃথিবী ঘুরে একে একে এই জঙ্গি হানার সঙ্গে জড়িয়ে থাকা অপরাধীদের হত্যা করে। এই আর্মি অফিসারের চরিত্রে রয়েছেন নবাব। এছাড়া ছবিতে আছে ক্যাটরিনা।

- Advertisement -

বিনোদনের আরও খবর:

২৬/১১-র অপরাধীদের শাস্তি দেবে ‘ফ্যান্টম’

‘আফগান জালেবি..’-তে মাত ক্যাটরিনা

সন্ত্রাস দমনে ক্যাট-সইফ!

অনিলের রিলায়েন্সের সঙ্গী ফ্যান্টম ফিল্মস

 

Advertisement
---