আমি নই রুক্মিণী এই গল্পের হিরো

কলকাতা: কলকাতার মাল্টিপ্লেক্স থেকে মফস্বলের সিনেমাহল-দাদাগিরি করছে ‘কবীর’। রমরমীয়ে চলছে প্রযোজক দেবের ব্যবসা। সুপারডুপার হিট দেব-রুক্মিণী জুটির থার্ড ইনস্টলমেন্ট। সিনেপাড়া থেকে সিনেপ্রেমী সবার মুখে ‘কবীর’-এর প্রশংসা। কিন্তু দেব জপছেন রুক্মিণীর নাম। নায়কের কথায়, এই ছবিতে তিনি নন, হিরো রুক্মিণী মিত্র।

নো গ্ল্যাম লুক। পোশাক অতিসাধারণ। নেই দশমহলা থেকে ঝাঁপ দেওয়ার বা একা একশো জনের সঙ্গে লড়াই করার মতো অতি নাটকীয় দৃশ্য। হিরোইজম থেকে দূরে দেব এছবিতে অতি সাধারণ। তিনি নিজেও সেটা জানেন। তাই সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, ” ‘কবীর’ ছবিতে আমি না হিরো রুক্মিণী। ওর দৃষ্টিকোণ থেকেই সিনেমাটি দেখানো হয়েছে।’

নায়কের ইমেজ ছেড়ে এই সিনেমায় নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা। একেবারে অন্যরূপে ধরা দিয়েছেন তিনি। এমনকি গল্পও টলিউডি ধারা থেকে এক্কেবারে হটকে। যেখানে রয়েছে জেহাদের কথা। সন্ত্রাসের কাহিনি। সন্ত্রাসবাদীর গল্প। নাশকতাকে কেন্দ্র করেই এগিয়েছে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের ‘কবীর’। যা সেন্সর থেকে ‘এ’ সার্টিফিকেট পেলেও ‘কবীর’ প্রশংসায় পঞ্চমুখ গোটা সিনেমহল।

- Advertisement -

আরও পড়ুন: লিওনির বিয়ের ছবিতে তোলপাড় সোশ্যাল মিডিয়া

প্রসঙ্গত, ‘কবীর’-এর পর ‘হইচই অ্যানলিমিটেড’ নিয়ে ব্যস্ত প্রযোজক দেব। ইতিমধ্যে উজবেকিস্তানে গিয়ে রেইকি করে এসেছেন শ্যুটিং স্পট। মে মাস থেকে ‘হইচই’ টিম নিয়ে ময়দানে নামছেন প্রযোজক-অভিনেতা দেব। এই সিনেমায় নায়কের বিপরীতে থাকছেন মিমি।

আরও পড়ুন: ‘বিসর্জন’ সিক্যুয়ালের সুরকার কালিকা প্রসাদ

Advertisement ---
---
-----