সন্তানকে ক্রেশে রেখে কালীঘাট মন্দিরে নিশ্চিন্তে পুজো দিতে পারবেন আপনি

কলকাতা: ভক্তরা যাতে মন্দিরে পুজো দেওয়ার সময় সঙ্গে থাকা শিশুদের রেখে যেতে পারেন, তার জন্য ক্রেশ চালু করার ব্যবস্থা করা হবে কালীঘাট মন্দিরে।খুব শীঘ্রই কালীঘাট মন্দিরের সংস্কার করবে কলকাতা পুরসভা৷সেইসময়ই এই বিশেষ ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে৷

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কালীঘাট মন্দিরের মূল কাঠামো বজায় রেখেই মন্দিরের সংস্কার করতে চলেছে কলকাতা পুরসভা। কালীঘাট মন্দিরের ইতিহাস ও ঐতিহ্যকে মাথায় রেখেই গোটা পরিকল্পনা চূড়ান্ত করেছেন ইঞ্জিনিয়ার ও বিশেষজ্ঞরা।পুরসভা সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই কাজের ডিপিআর তৈরি হয়ে গিয়েছে।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, আধুনিক মন্দিরে ক্রেশের ব্যবস্থা করা হচ্ছে৷পুরকর্তাদের দাবি, এদেশে প্রথম এরকম ব্যবস্থা হতে চলেছে৷ পুর সূত্রে জানা গিয়েছে, মন্দির চত্বরে ঢোকা ও বেরোনোর রাস্তা প্রশস্ত করা হবে। একাধিক প্রবেশদ্বার তৈরি করা হবে। দোকানগুলিকেও সাজানো হবে।আইন-শৃঙ্খলার স্বার্থে কালীঘাট থানাকে মন্দিরের কাছাকাছি আনা হতে পারে।

- Advertisement -

এছাড়া, মন্দির সংলগ্ন নাটমন্দির, জোড়াবাংলা, মনসাতলা, হাড়িকাঠতলা ও দুধপুকুরকে পুন্যার্থীদের কাছে আরও আকর্ষণীয় করে সাজিয়ে তোলা হবে।পাশাপাশি আদিগঙ্গার পাড়কেও সুন্দর করে সাজিয়ে তোলার পরিকল্পনা রয়েছে এই ডিপিআর-এ।

Advertisement ---
---
-----