জোট সরকারের চিন্তা বাড়িয়ে কর্ণাটকে মৃত কংগ্রেস বিধায়ক

বেঙ্গালুরু: জোট সরকারের চিন্তা বাড়িয়ে কর্ণাটকে মৃত্যু হল এক কংগ্রেস বিধায়কের। সোমবার ভোরের দিকে প্রাণ হারান জামখান্দি কেন্দ্রের বিধায়কের।

মৃত বিধায়কের নাম সিদ্দু ভিমাপ্পা ন্যামগৌড়। তিনি জামখান্দি কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে লড়াই করেছিলেন। ওই কেন্দ্র থেকে লড়াই করা অপর ১৯ জনকে টপকিয়ে মাত্র ২৭৯৫ ভোটে জয়ী হন তিনি।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সোমবার ভোরের দিকে বিধায়ক সিদ্দু গোয়া থেকে বাগলকোট যাওয়ার মধ্যে দুর্ঘটনার কবলে পড়েন। ঘটনাটি ঘটে তুলসিগিরি এলাকায়। ঘটনাস্থলেই প্রাণ হারান বিধায়ক সিদ্দি ভিমাপ্পা।

- Advertisement -

২২৪ আসনের কর্ণাটক বিধানসভায় চলতি মাসের ১২ তারিখে ভোট হয় ২২২ আসনে। ১০৪টি আসনে জিতে একক বৃহত্তম দল হয় বিজেপি। কংগ্রেস এবং জেডি(এস) জোটবদ্ধ হয়ে সরকার গঠন করে। তাদের প্রাপ্ত আসন সংখ্যা যথাক্রমে ৭৮ এবং ৩৮।

আজ সোমবার বাকি দুই আসনের ভোটগ্রহণ শুরু হয়েছে। উক্ত দুই আসন হল জয়নগর এবং আরআরনগর। এই দুই আসনেই জয়ের বিষয়ে নিশ্চিত বিজেপি। অন্য রাজনৈতিক দলগুলিও এই দুই কেন্দ্রে বিজেপিকেই এগিয়ে রেখেছে। আসন সংখ্যায় পদ্ম শিবিরের থেকে পিছিয়ে থাকা কংগ্রেসের কাছে একজন বিধায়কের চলে যাওয়া একটা বড় ধাক্কা। একই সঙ্গে জোত সঙ্গী জেডি(এস)-র কাছেও বিষয়টি বেশ চিন্তার।

Advertisement ---
-----