১২ কোটি টাকা ঘুষ নিয়েছেন নরেন্দ্র মোদী!

নয়াদিল্লি: পুরনো নোট বাতিল করার ঘোষণার পর থেকেই দেশ জুড়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। কখনও মমতা বন্দ্যোপাধ্যায়, কখনও অরবিন্দ কেজরিওয়াল। কালো টাকা ইস্যু নিয়ে বারবার সরব হয়েছেন তাঁরা। এবার সরাসরি নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ জানালেন কেজরিওয়াল।

দিল্লি বিধানসভায় বক্তব্য রাখতে গিয়ে এই অভিযোগ তোলেন দিল্লির মুখ্যমন্ত্রী। তিনি বলেন, গুজরাতে মুখ্যমন্ত্রী থাকাকালীন ১২ কোটি টাকা ঘুষ নিয়েছেন নরেন্দ্র মোদী। দ্রুত এই নোট বাতিলের নির্দেশ যাতে তুলে নেওয়া হয়, সেই বিষয়ে তিনি প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়ের কাছে আবেদন জানাবেন বলেও জানিয়েছেন। তাঁর আরও অভিযোগ, ২০১৩ সালে ১৫ অক্টোবর নয়াদিল্লির আদিত্য বিড়লা গ্রুপের অফিসে একটি তল্লাশি চালানো হয়। সেইসময় ২৫ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। সেইসময় ওই দফতর থেকে এমন কিছু নথি পাওয়া যেখানে লেখা ছিল ‘গুজরাতের মুখ্যমন্ত্রীকে ২৫ কোটি’। তবে ১২ কোটি যে মোদীকে দেওয়া হয়েছিল, সেবিষয়ে প্রমাণ দেওয়া রয়েছে বলেও দাবি করেন কেজরি।

উল্লেখ্য, বুধবার দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলে যোগ দেয়নি আপ। শিব সেনা থাকায় যেতে আপত্তি জানায় তারা। এদিন রাষ্ট্রপতির কাছে নয়া পদ্ধতির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন মমতা।

Advertisement
----
-----