বিশপের বিরুদ্ধে ১৩ বার ধর্ষণের অভিযোগ আনলেন নান

তিরুঅনন্তপুরম: খোদ চার্চের মধ্যেই ভয়ঙ্কর ঘটনা। বিশপের বিরুদ্ধেই উঠল ধর্ষণের অভিযোগ। একবার নয়, একাধিকবার। অভিযোগ জানালেন চার্চেরই এক নান। কেরলে একটি চার্চে ঘটেছে এই ঘটনা। ধর্ষণের অভিযোগ দায়ের করেছে পুলিশ।

কেরলের সিরিয়-মালাবার চার্চের এক বিশপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছে পুলিশ। এক সন্ন্যাসিনী অভিযোগ করেছেন, ওই বিশপ গত ২ বছরে ১৩ বার ধর্ষণ করেছেন তাঁকে।

অভিযুক্ত বিশপের নাম ফ্রাঙ্ক মুল্লাক্কাল। তিনি কোট্টায়মের বাসিন্দা। অভিযোগকারিনী একটি কনভেন্টের মাদার সুপিরিয়র। তিনিই পুরো বিষয়টি পুলিসকে জানিয়েছেন। বিশপের দাবি, অভিযোগকারিণী তাঁকে ব্ল্যাকমেল করছেন, আগেও দিয়েছেন যৌন কেলেঙ্কারি কাণ্ডে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে তাঁকে। এ নিয়ে তিনিও অভিযোগ দায়ের করেছেন সন্ন্যাসিনীর বিরুদ্ধে।

সন্ন্যাসিনী জানিয়েছেন, ২০১৪-য় গুরুত্বপূর্ণ একটি বিষয়ে আলোচনার জন্য তাঁকে ডেকে পাঠান ওই বিশপ। তারপর ধর্ষণ করেন। পরের ২ বছরে ১৩ বার এভাবে ধর্ষণ করা হয়েছে তাঁকে। গত বছরই এ ব্যাপারে চার্চ কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন তিনি কিন্তু কোনও পদক্ষেপ না হওয়ায় বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন। পুলিশে অভিযোগ করায় তাঁকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কোনও ব্যবস্থা না নিলে পোপের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন ওই সন্ন্যাসিনী।

----
-----