‘মজনু’র দিওয়ানাপন

মুম্বই : মুক্তি পেল ‘লায়লা মজনু’র নতুন গান ‘আহিস্তা৷’ এই গানের মাধ্যমে শ্রোতারা বহুদিন পর অরিজিৎ সিংকে পেল৷ অরিজিতের পাশাপাশি জনিতা গান্ধীর গলাও গানটিতে অন্য মাত্রা এনে দিয়েছে৷ ভালোবাসার মানুষের পাশে হাতে হাত রেখে অজানা পথ চলা, রোমান্টিক লোকেশন, লং ড্রাইভ, লাল গোলাপ। ‘প্রেম’ শব্দটা শুনলেই এগুলোই আগে ঘোরে মাথায়। এই তালিকা সহজে শেষ হওয়ার নয়। আর প্রেমের অমর জুটির কথা উঠলেই স্বাভাবিকভাবে আজও চোখের সামনে ভেসে ওঠে ‘রোমিও জুলিয়েট’, ‘হির রাঞ্জা’, ‘লায়লা মজনু’র নাম।

এই তিনটি লাভ-স্টোরি সেলুলয়েডের রূপে ফুটে উঠেছে রূপোলি পর্দায়। আরবের প্রেমের কাহিনি ‘লায়লা মজনু’র নেশা জেন ওয়াইয়ের জীবনে ফের মিশিয়ে দিতে আসছেন পরিচালক সাজিদ আলি। এখনকার বহু ডিরেক্টররা যেখানে মডার্ন ভালোবাসার সম্পর্কের চিত্রনাট্য নিয়ে ব্যস্ত সেখানে এপিক লাভ স্টোরি ট্রেলার নিয়ে এলেন সাজিদ আলি।

- Advertisement -

তবে এবারের লায়লা-মজনুর লাভস্টোরি কিন্তু একেবারে আলাদা৷ শুধু বলার জন্য বলছি না৷ একই ছাঁচে ফেলা প্রেমের কাহিনি নয় তা ট্রেলারে স্পষ্ট বোঝা গেল৷ এ ছবির লায়লা এবং মজনু দু’জনই মারাত্মক বড়ো ফ্লার্ট করে৷ জেন ওয়াইয়ের হেলদি ফ্লার্টিংয়ে তারা এক্সপার্ট৷ এ বলে আমায় দেখ, তো ও বলে আমায়৷ ফ্লার্ট করতে করতেই একে অপরের প্রেমে পড়ে যায় তারা৷ সেখান থেকেই শুরু হল লায়লা-মজনুর লড়াই৷ সমাজ এবং পরিবারের বিরুদ্ধে লড়াই৷ নিজেদের ভালবাসাকে স্বাধীন করার চেষ্টায় নিজেদের প্রাণও দিয়ে দিতে পারে লায়লা-মজনু৷

লায়লা এবং ক্যায়সের চরিত্রে অভিনয় করেছেন অবিনাশ তিওয়ারি এবং তৃপ্তি দিমরি৷ স্টারকিডের কোনও তকমা লাগিয়ে এই ছবিতে সুযোগ পায়নি তাঁরা৷ দুই অভিনেতার প্রতিভা কিন্তু একেবারে সারপ্রাইজ প্যাকেজের মতো ধরা দিয়েছে ট্রেলারে৷ সেই প্রশংসাই করে চলেছেন অসংখ্য চলচ্চিত্র সমালোচক৷

মাসখানেক আগে মুক্তি পেয়েছিল ‘লায়লা মজনু’র টিজার। ৫৬ সেকেন্ডের টিজারে অভিনেতা-অভিনেত্রীর মুখ না দেখালেও তাঁদের ডায়লগ বেশ ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। রিলের লায়লা মজুনর চেহারা দেখানো হয়নি বলেই দর্শকদের উত্‍সাহ বেড়ে গিয়েছিল অনেকখানি। টিজারে দেখা গিয়েছিল পাহাড়ি এলাকায় ঝর্ণার ধারে বসে ছবির হিরো-হিরোইন। তাঁদের পোশাকে বোঝা যাচ্ছিল তাঁরা কাশ্মীরি। ট্রেলারে হিরো স্পষ্ট ভাষায় সমাজকে চ্যালেঞ্জ করে বলছে যে সে নিজের ভালোবাসার জন্য সবকিছুর উর্ধ্বে যেতে রাজি। তাঁর প্রেমিকাকে যেভাবে হোক, নিজের থেকে আলাদা হতে দেবে না।

কিছু প্রেমের কাহিনির কখনও মৃত্যু হয় না। প্রেমিক-প্রেমিকার মৃত্যু ঘটলেও তাঁদের ভালোবাসার মিশেল থেকে যায় চিরন্তন। নতুন প্রজন্মের লায়লা মজনুকে সিনেপ্রেমীদের কাছে নিজের পরিচালনার স্টাইলে মেলে ধরবেন পরিচালক আলি। কয়েক সেকেন্ডের ভিডিওতে প্রেম, ঘৃণা, সমাজের বিরুদ্ধে লড়াই, সবটা ফুটে উঠেছিল নয়া অ্যাঙ্গেলে। তবে কনসেপ্ট যতই নতুন হোক না কেন হিরো-হিরোইনের প্রেমকে দেওয়া হয়েছে সেই চিরস্থায়ী প্রেমের রূপ। ভালোবাসা মানুষকে কতদূর নিয়ে যেতে পারে তাই সিনেপর্দায় ফুটিয়ে তুলবে এই ছবির অভিনেতা-অভিনেত্রী।

সূত্রের খবর, ছবির হিরো হিরোইন অবিনাশ তিওয়ারি এবং নায়িকা তৃপ্তি দিমরি এই প্রথম বলিউডের বড়ো ব্যানারে অভিনয় করছেন। দু’জনেই এর আগে বলিউডে কাজ করেছেন ঠিকই, তবে সেরকম জনপ্রিয়তা লাভ করতে পারেননি। চলতি বছর ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘লায়লা মজনু’। ছবির যৌথ প্রযোজনায় থাকছেন একতা কাপুর, শোভা কাপুর এবং ইমতিয়াজ আলি। সঙ্গীত পরিচালনা করেছেন নীলাদ্রি কুমার এবং জয় বড়ুয়া।

Advertisement ---
---
-----