বাঁকুড়ায় তৃণমূল কংগ্রেসে যোগ দিল এক ঝাঁক বাম নেতা-কর্মী

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ফের শক্তিবৃদ্ধি করলো বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেস। বামফ্রন্টের অন্যতম শরিক ফরোয়ার্ড ব্লক ছেড়ে এক ঝাঁক নেতা-কর্মী রবিবার শাসকদল তথা তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। এদিন জেলা তৃণমূল ভবনে এই নেতা-কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দিলেন তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া জেলা সভাপতি অরূপ খাঁ।

তৃণমূল সূত্রে খবর, ফরোয়ার্ড ব্লক সমর্থিত রাজ্য অগ্রগামী কিষাণ সভার সম্পাদক মণ্ডলীর সদস্য ও ফরোয়ার্ড ব্লকের বাঁকুড়া জেলা সহ-সভাপতি মানিক মুখোপাধ্যায়৷ ওই দলের যুব শাখার সহ-সভাপতি বিশ্বজিৎ সিনহা সহ দুই প্রথম সারির নেতা আনাউল খাঁ ও গণেশ মুখোপাধ্যায় তৃণমূলে যোগ দিলেন।

- Advertisement DFP -

আরও পড়ুন- জেলায় গোষ্ঠীদ্বন্দ্ব থামান, মমতার মন্ত্রীকে পরামর্শ সুজনের

একই সঙ্গে জেলার জঙ্গলমহলের বিরোধী দলের বেশ কিছু পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির সদস্য এদিন তৃণমূলে যোগ দেন বলে দাবি করা হয়েছে। পাশাপাশি, বাঁকুড়া পুরসভার বিরোধী দলনেতা সিপিএমের স্বরূপ সেন হাজারো কর্মী-সমর্থক সহ তাদের দলে যোগ দিয়েছেন বলে তৃণমূল সূত্রে দাবি করা হয়েছে।

অন্যদিকে, বিরোধী শিবিরে একের পর এক ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগদানের ঘটনায় জেলা রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও এই বিষয়ে সিপিএম, ফরোয়ার্ড ব্লক নেতৃত্ব এখনই এই বিষয়ে কোনও মন্তব্য করতে রাজী নন বলে স্পষ্টতই জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন- তৃণমূল সভাপতিকে খুনের ঘটনায় চাঞ্চল্য মধ্যমগ্রামে

তৃণমূলে যোগদানের পর ফরোয়ার্ড ব্লকের রাজ্য অগ্রগামী কিষাণ সভার সম্পাদক মণ্ডলীর সদস্য ও ফরোয়ার্ড ব্লকের বাঁকুড়া জেলা সহ-সভাপতি মানিক মুখোপাধ্যায় উপস্থিত সাংবাদিকদের কাছে অভিযোগ করেন৷ তাঁরা বলেন, ‘‘ক্ষমতায় আসার পরেও বামফ্রন্ট কৃষকদের জন্য কিছুই করে নি। শুধু আশ্বাসই দিয়ে গিয়েছে। তৃণমূল ক্ষমতায় আসার পর পরই কৃষকদের উন্নতি হয়েছে। কৃষকদের এই উন্নয়নে অনুপ্রাণিত হয়েই তিনি তৃণমূলে যোগদান করলেন৷

সিপিএম নেতা ও বাঁকুড়া পুরসভার বিরোধী দলনেতা স্বরূপ সেন বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে অনুপ্রাণিত হয়েই তিনি তৃণমূলে যোগ দিলেন।’’ তাঁর বিরুদ্ধে ৫০ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে বিষয়টিকে তিনি ‘অপপ্রচার’ বলে উড়িয়ে দেন। পরে বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্তকে পাশে নিয়ে তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া জেলা সভাপতি অরূপ খাঁ সাংবাদিকদের বলেন, ‘‘জঙ্গল মহল থেকে নির্দল সহ অন্যান্য দলের ২০ থেকে ২২ জন নির্বাচিত জনপ্রতিনিধি তৃণমূলে যোগ দিলেন। এছাড়াও ওন্দা ও বাঁকুড়া শহর থেকে সিপিএম ও ফরোয়ার্ড ব্লক নেতা-কর্মীরা দলে যোগ দিলেন। সবাই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কর্মযজ্ঞে যোগ দিতেই একে একে দলে সামিল হলেন৷’’

Advertisement
----
-----