উত্তরবঙ্গ জুড়ে বজ্রাঘাতে মৃত আট, গুরুতর আহত সাত

শিলিগুড়ি: উত্তরবঙ্গ জুড়ে পৃথক কয়েকটি ঘটনায় বজ্রাঘাতে মৃত্যু হল আট জনের৷ ঘটনায় আহত আরও সাত৷ উত্তরবঙ্গের রায়গঞ্জে বজ্রাঘাতে মৃত্যু হয়েছে এক গৃহবধূর৷মালদহে পাঁচ জনের মৃত্যু ও গুরুতর আহত হয়েছে চার জন৷ আশঙ্কাজনক অবস্থায় আহতদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে৷বালুরঘাটের যশোহর গ্রাম ও হিলির গোশাইপুর এলাকায় বাজ পড়ে মৃত্যু হল দুই, জখম আরও তিন জন৷ আহতদের বালুরঘাট জেলা হাসপাতালে তাদের ভরতি করা হয়েছে৷

বৃহস্পতিবার প্রথম ঘটনাটি ঘটে রায়গঞ্জ থানার বালিরপর গ্রামে৷জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে মৃত্যু হয় এক গৃহবধূর। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার বালিরপর গ্রামে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ওই গৃহবধূর নাম কালো রায়, বয়স ২০ বছর, বাড়ি ওই এলাকাতেই। পরিবার সূত্রে যানা গিয়েছে, আজ, বৃহস্পতিবার সকালে কালো রায় চাষের জমিতে কাজ করতে গিয়েছিল। সেইসময় আচমকায় তাঁর উপর বাজ পরে। ঘটনাস্থলে মৃত্যু হয় কালো রায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় রায়গঞ্জ থানার পুলিশ। ওই গৃহবধূর মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় এলাকাতে শোকের ছায়া নেমে এসেছে।

দক্ষিণ দিনাজপুরে বাজ পড়ে মৃত্যু হল দুই জনের। ঘটনাটি ঘটেছে বালুরঘাটের যশোহর গ্রাম ও হিলির গোশাইপুর এলাকায়। মৃত দুই জনের নাম যথাক্রমে মলয় মণ্ডল ও মুতিয়ার মণ্ডল। ঘটনায় জখম আরও তিন জন। তাঁদের বালুরঘাট জেলা হাসপাতালে তাদের ভরতি করা হয়েছে। মৃত ও জখম প্রত্যেকেই চাষের জমিতে কাজ করছিল।

- Advertisement -

মালদহে পৃথক তিনটি জায়গায় বজ্রপাত মৃত্যু হল পাঁচ জনের। তবে, সরকারি ভাবে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, হরিশচন্দ্রপুর ২ নম্বর ব্লকের ভালুকা বাজার এলাকায় আজ, বৃহস্পতিবার ভোরে আম বাগানের যাবার পথে বজ্রপাত মৃত্যু হয়েছে বিসারাত আলি নামের এক ব্যক্তির৷ হাতিচাপা গ্রামে পার্বতী বিন নামের মহিলার মৃত্যু হয় নিজের বাড়ির উঠোনে বাজ পড়ে। রতুয়া ২ নম্বর ব্লকের কুমারগঞ্জ এলাকায় নিজের বাড়িতে বাজ পড়ে জসিমুদ্দিন সেখ নামের এক নাবালকের মৃত্যু হয়। অন্যদিকে, বেসরকারি সূত্রের পাওয়া খবর, চাঁচল ২ নম্বর ব্লকের খাঁনপুর গ্রামে জমিতে চাষ করতে গিয়ে বাজপরে মৃত্যু হয় তোফাজুল সেখ নামের এক ব্যক্তির। অন্যদিকে, হরিশচন্দ্রপুর ২ নম্বর ব্লকের সোনাপুল গ্রামে বজ্রপাতে মৃত্যু হয় মহম্মদ সাহাপুদ্দিন নামের এক ব্যক্তির। জেলায় বজ্রপাতে একাধিক মানুষ আহত হয়েছে বলে জানা গিয়েছে। বজ্রাঘাতে গুরুতর আহত হলেন চার জন৷ ঘটনাটি ঘটেছে মালদহের চাঁচল থানার চাঁদপুর এলাকার। আহতরা প্রত্যেকে চিকিৎসাধীন মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। স্থানীয় সূত্রে জানা যায় বৃহস্পতিবার ভোরে চাঁদপুরের চার জন জেলে স্থানীয় একটি পুকুরে মাছ ধরতে যায় সেই সময় হঠাৎ পুকুর পারে বাজ পরে। এরপর ঘটনায় স্থলে সুজন মাহালদার , সাগর মাহালদার,রতন মাহালদার ও স্বপন মাহালদার নামে চার ব্যক্তি গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে আহতদের প্রথমে চাঁচল মহকুমা হাসপাতালে ভর্তি করে। পরে আহতদের শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকের  আহতদের মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন। এই ঘটনায় চাঁদপুরের শোকের ছায়া এই চার পরিবারে।

Advertisement ---
---
-----