পানীয় জলের দাবিতে পথ অবরোধ এলাকাবাসীর

প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: পানীয় জলের দাবিতে প্রমীলাবাহিনীকে সামনে রেখে পথ অবরোধ করলেন বাঁকুড়ার সারেঙ্গার বাসিন্দারা। শনিবার সকাল থেকে স্থানীয় সারেঙ্গা-বামুনডিহা রাস্তার উপর বালতি, হাঁড়ি রেখে পথ অবরোধ করেন তাঁরা। ফলে আটকে পড়ে অসংখ্য যানবাহন। সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে।

আরও পড়ুন: সুদর্শন ছাড়াই মহানগরের রাজপথে নামবেন শ’য়ে শ’য়ে কৃষ্ণ

অবরোধকারীদের অভিযোগ, প্রায় এক বছর ধরে সারেঙ্গার কাশিবন এলাকায় জনস্বাস্থ্য কারিগরি দফতরের উদ্যোগে লাগানো পানীয় জলের কলটি খারাপ অবস্থায় পড়ে রয়েছে। মাঝে তা সারাইয়ের জন্য খোঁড়াখুঁড়ি হলেও সেই অবস্থাতেই ফের পড়ে থাকে এলাকাটি। অভিযোগ, ওই পাইপ লাইনের ফুটো দিয়ে যে জল বার হয় স্থানীয়রা সেই জল সংগ্রহ করে কোন রকমে দিন চালাতেন। আবার বর্ষার সময় মাঠের নোংরা জলের উপর এক প্রকার বাধ্য হয়ে দাঁড়িয়ে খাবার জল সংগ্রহ করে হতো এলাকাবাসীকে।

- Advertisement -

আরও পড়ুন: ‘ছেলেকে সুস্থ করতে পারলাম না, তাই আত্মহত্যা করলাম’

তবে হঠাৎ করে সেই ব্যবস্থাও বন্ধ হয়ে যায়। ফলে শনিবার সকাল থেকেই চরম সমস্যায় পড়েন এলাকার মানুষরা। স্থানীয় বাসিন্দা সুমিত্রা আহির, ভাদু আহিররা বলেন, ‘‘এক বছর জলের কল বন্ধ। আমরা জলের জন্য সমস্যায় পড়েছি। বার বার প্রশাসনকে জানিয়েও কোনও কাজ হয়নি। তাই এক প্রকার বাধ্য হয়েই পথ অবরোধ করেছি।’’

আরও পড়ুন: পার্কের মধ্যে এটা কি করছেন এই দম্পতি! ফাঁস ছবি

পাশাপাশি জল না পেলে তাঁরা অবরোধ তুলবেন না বলেও দাবি করেছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সারেঙ্গা থানার পুলিশ। অবরোধকারীদের সঙ্গে তাঁরা কথা বলেন। পরে ব্লক প্রশাসনের তরফে দ্রুত সমস্যা মেটানোর আশ্বাস দেওয়া হয়৷ সেই সঙ্গে সাময়িক ভাবে ওই এলাকায় জলের ট্যাংক পাঠানোর ব্যবস্থা করা হলে অবরোধ উঠে যায় বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: এই বদ অভ্যেসটি আপনার আছে নাকি?

Advertisement
---